30 C
আবহাওয়া
১০:৩২ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » রাষ্ট্রপতি জাতীয় শিশু পুরস্কার প্রদান করবেন আজ

রাষ্ট্রপতি জাতীয় শিশু পুরস্কার প্রদান করবেন আজ


বিএনএ ডেস্ক: আজ জাতীয় শিশু পুরস্কার প্রদান করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রোববার (২৯ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এক অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২০- ২১’ পুরস্কার বিতরণ করবেন।

রাষ্ট্রপতি বিকেল সোয়া ৪টায় এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা,এমপি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির চেয়ারম্যান লাকি ইনাম ও মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল আলোচনায় অংশ নেবেন।

এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উদ্যোগকে অভিনন্দন জানিয়ে বাণী দিয়েছেন। বাণীতে তিনি বলেছেন, শিশুদের সুপ্ত সম্ভাবনার বিকাশ, তাদের অধিকার রক্ষা এবং শিশুবান্ধব এক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে এটি অবশ্যই মন্ত্রণালয়ের একটি বাস্তবোচিত উদ্যোগ।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের পথ অনুসরণ করে ডিজিটাল বাংলাদেশের মতো একটি ‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠার জন্য শিশুরা আগামী দিনে অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হবে।

বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ২০২০ এবং ২০২১ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতাটি সারাদেশের সকল উপজেলা থেকে জেলা, জেলা থেকে বিভাগ এবং বিভাগ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুদের অংশগ্রহণে ৩০টি বিষয়ে অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় প্রায় সাড়ে ৬ লাখ শিশু অংশগ্রহণ করে।

প্রতিযোগীতায় বিজয়ী ৪৭৪ জন শিশু এ পুরস্কার প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। ২০২০ সালের ৬ জন ও ২০২১ সালের ৬ জন মোট বারো জন রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নেবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ