35 C
আবহাওয়া
২:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » অর্থনীতির সব সূচকে পাকিস্তান বাংলাদেশ থেকে পিছিয়ে–বাণিজ্যমন্ত্রী         

অর্থনীতির সব সূচকে পাকিস্তান বাংলাদেশ থেকে পিছিয়ে–বাণিজ্যমন্ত্রী         

অর্থনীতির সব সূচকে পাকিস্তান বাংলাদেশ থেকে পিছিয়ে--বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। মুক্তিযুদ্ধের  স্লোগান ছিল জয়বাংলা। আমরা জয়বাংলা  স্লোগান ধারণ করে মুক্তিযুদ্ধ করেছি, এ  স্লোগান আমাদের মুক্তিযুদ্ধে নিয়ে গেছে। ১৯৭৫ সালে মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি তারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে সেই জয়বাংলা  স্লোগানকে এক ঘণ্টার মধ্যে তা বদল করে বাংলাদেশ জিন্দাবাদ করেছিলো, কিন্তু তারা সফল হয়নি।

মন্ত্রী ২৮ ডিসেম্বর রংপুরের জেলা স্কুল মাঠে রংপুর জেলা প্রশাসন আয়োজিত বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে রংপুরের সকল বীরমুক্তিযোদ্ধার পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির জন্য সারা জীবন সংগ্রাম করে গেছেন, জীবনের শ্রেষ্ঠ সময়গুলো জেলে কাটিয়েছেন। বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল দু’টি। একটি বাংলাদেশের স্বাধীনতা, অপরটি হলো অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমোদের অর্থনৈতিক মুক্তি দিচ্ছেন।

মন্ত্রী বলেন, পাকিস্তানের সাথে যুদ্ধ করে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। পাকিস্তান আমাদের সর্বস্ব লুট করে নিয়ে গেছে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের বিস্ময়। আমাদের রিজার্ভ ৪৮ মিলিয়ন মার্কিন ডলারের বেশি, পাকিস্তানের ২৪ বিলিয়ন মার্কিন ডলার। অর্থনীতির সব সূচকে পাকিস্তান বাংলাদেশ থেকে পিছিয়ে আছে।

রংপুরের জেলা প্রশাসক মোঃ আবির আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ছাফিয়া খানম, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজুর রহমান, রংপুরের পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ সাফিউর রহমান সফি, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করীম রাজু এবং রংপুর প্রেস ক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবু।

Loading


শিরোনাম বিএনএ