28 C
আবহাওয়া
১২:৩০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষার্থীদেরকে যোগ্য করে গড়ে তুলতে শিক্ষকদের আন্তরিক হতে হবে–শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদেরকে যোগ্য করে গড়ে তুলতে শিক্ষকদের আন্তরিক হতে হবে–শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদেরকে যোগ্য করে গড়ে তুলতে শিক্ষকদের আন্তরিক হতে হবে--শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদেরকে যোগ্য ও দক্ষ করে তুলতে শিক্ষকদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। নিজেদের প্রকৃত শিক্ষক হিসেবে গড়ে তুলতে হবে। প্রত্যেক শিক্ষার্থীর সর্বোচ্চ মেধার বিকাশ ঘটানোর সুযোগ করে দিতে আপনাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

মন্ত্রী ২৮ ডিসেম্বর  জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকাডেমি (নায়েম) এর উদ্যোগে শিক্ষা ক্যাডারের ১৬৪ তম  বুনিয়াদি কোর্সের সমাপনী অনুষ্ঠানে এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, আশা করি যখন আপনি শিক্ষক হিসেবে শিক্ষার্থীকে শেখাবেন, গাইড করবেন, তার কাজকে ফ্যাসিলিটেট করবেন, তখন আপনিও চাইবেন আপনার শিক্ষার্থীরা সবাই ভালো করুক। একজন শিক্ষার্থীর যে মেধা, যোগ্যতা আছে তা দিয়ে আউটস্ট্যান্ডিং কিছু করবে সেই প্রচেষ্টা যেনো থাকে। কিছু শিক্ষার্থী যখন বেশি ভালো করবে তখন সেটি আলাদা। শিক্ষক হিসেবে সেখানেই আপনার সবচেয়ে বেশি সফলতা।

দীপু মনি বলেন, নিজেকে শিক্ষক হিসেবে আপনার আচার আচরণ কীভাবে প্রকাশ করবেন সেটি এই প্রশিক্ষণে আপনাকে শেখানো হয়েছে। উদ্ভাবনী মানুষ হিসেবে শিক্ষার্থীদের আপনারা কীভাবে প্রস্তুত করবেন তা আপনাদের শেখানো হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, এখন শিক্ষকই একমাত্র জ্ঞানের উৎসের জায়গা নয়। ইন্টারনেট রয়েছে, অনেক রকম তথ্যের উৎস আছে। নানা দিক থেকে তথ্য এসে আমাদের মধ্যে হুমড়ি খেয়ে পড়ছে।  এ অবস্থায় কোনটা দরকার, কোনটা ঠিক নয়, শিক্ষার্থীদের সেটি বুঝতে গাইড হিসেবে একজন শিক্ষকের প্রয়োজন আছে।

Loading


শিরোনাম বিএনএ