30 C
আবহাওয়া
১২:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » লিড নিয়েও শঙ্কায় বাংলাদেশ

লিড নিয়েও শঙ্কায় বাংলাদেশ


বিএনএ, ক্রীড়া ডেস্ক : চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে আগের দিনে করা ১৪৫ রান নিয়ে কোন উইকেট না হারানো পাকিস্তান খেলতে নামে । শুরু থেকে তাইজুলের ঘূর্ণিতে ২৮৬ রান করে অলআউট হয়ে যায় সফরকারিরা।৪৪ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ২৫ রানে ৪ উইকেট হারিয়ে দুশ্চিন্তায় পড়ে যায় টাইগাররা।

তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ দলের সংগ্রহ ৪ উইকেটে মাত্র ৩৯ রান। এই টেস্টে পরাজয় এড়াতে হলে সোমবার চতুর্থ দিনে কঠোর পরিশ্রম করতে  হবে টাইগারদের।

বল হাতে একাই পাকিস্তানের ৭ ব্যাটারকে সাজঘরে পাঠান স্পিনার তাইজুল ইসলাম

১২ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহিম এবং ইয়াসির আলি রাব্বি উইকেটে আছেন ৮ রান নিয়ে।

তৃতীয় দিন শেষ হওয়ার আগে ১৫ রানে তিন সেরা ব্যাটারকে হারিয়ে যখন ধুঁকছিল বাংলাদেশ তখন কিছুটা আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছিলেন ওপেনার সাইফ হাসান।

কিন্তু শেষ পর্যন্ত আর অবিচল থাকতে পারলেন না। মুশফিকুর রহীমের সঙ্গে জুটি বেঁঁধেছেন কেবল ১০ রানের। ব্যক্তিগত ১৮ রানের মাথায় শাহিন শাহ আফ্রিদির হাতে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনিও। ২৫ রানে পড়লো ৪ উইকেট। বলাই যায়, চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তাম ১ম ইনিংস: ২৮৬/১০ রান (আবিদ আলী ১৩৩, আব্দুল্লাহ শফিক ৫২, ফাহিম আশরাফ ৩৮, হাসান আলী ১২, বাবর আজম ১০; তাইজুল ইসলাম ৭/১১৬, এবাদত হোসেন ২/৪৭)।

বাংলাদেশ ১ম ইনিংস: ৩৩০/১০ (লিটন ১১৪, মুশফিক ৯১, মেহিদ হাসান মিরাজ ৩৮; হাসান আলী ৫/৫১, ফাহিম আশরাফ ২/৫৪, শাহিন শাহ আফ্রিদি ২/৭০)।

এবং ২য় ইনিংস: ৩৯/৪ রান (সাইফ হাসান ১৮, মুশফিকু রহিম ১২*, ইয়াসির আলী ৮*)।

তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের লিড মাত্র ৮৩ রান।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ