28 C
আবহাওয়া
১:০৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জাতির উদ্দেশে প্রথম অডিও বার্তায় যা বললেন তালেবান প্রধানমন্ত্রী

জাতির উদ্দেশে প্রথম অডিও বার্তায় যা বললেন তালেবান প্রধানমন্ত্রী

জাতির উদ্দেশে প্রথম অডিও বার্তায় যা বললেন তালেবান প্রধানমন্ত্রী

বিএনএ বিশ্বডেস্ক : আফগানিস্তানের অন্তর্বর্তী তালেবান সরকারের প্রধানমন্ত্রী মোহাম্মাদ হাসান আখুন্দ এক অডিও বার্তায় আফগান জনগণ ও তালেবান সদস্যদের উদ্দেশে বলেছেন, “আফগানিস্তানের বেকারত্ব ও খারাপ অর্থনৈতিক অবস্থার জন্য তালেবান দায়ী নয় বরং দেশে বিদ্যমান সকল সমস্যা সাবেক সরকারের রেখে যাওয়া দায়।”

অডিও বার্তাটি আফগানিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচার করা হয়। ক্ষমতা গ্রহণের পর এই প্রথম তালেবান প্রধানমন্ত্রীর অডিও বার্তা প্রকাশিত হলো।মোল্লা হাসান আখুন্দের পুরো ভাষণটি পাশতু ভাষায় দেয়া হয়।

আধা ঘণ্টার বক্তব্যে মোল্লা হাসান আখুন্দ আফগান আরও বলেন,  তালেবান তাদের প্রতিশ্রুতি পুরোপুরি বাস্তবায়ন করেছে । কাজেই জনগণের উচিত তালেবান সরকারের প্রতি সমর্থন ঘোষণা করা।

দেশের অর্থনৈতিক দুর্দশার বিষয়টি স্বীকার করে তিনি বলেন, তালেবান সরকার জনগণের ‘রিজিকের’ সংস্থান করছে না বরং রিজিক আসছে আল্লাহর পক্ষ থেকে। আল্লাহ তার বান্দাদের পরীক্ষা নিচ্ছেন।

তালেবান প্রধানমন্ত্রী বলেন, অতীতে দেশে এতটা নিরাপত্তাহীনতা ছিল যে, দিন-রাত ২৪ ঘণ্টা মানুষকে নিরাপত্তা নিয়ে উদ্বেগের মধ্যে থাকতে হতো; কিন্তু এখন সারাদেশে পরিপূর্ণ নিরাপত্তা বিরাজ করছে।

 

তিনি কাঁধে কাঁধ মিলিয়ে ইসলামি শাসনব্যবস্থা রক্ষা করার জন্য তালেবান সদস্যদের প্রতি আহ্বান জানান এবং আফগানিস্তানের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত গঠন করার লক্ষ্যে চেষ্টা চালানোর নির্দেশ দেন।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ