29 C
আবহাওয়া
৫:৪২ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » সীতাকুণ্ডে সহস্রধারা ঝরনায় নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার

সীতাকুণ্ডে সহস্রধারা ঝরনায় নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার

সীতাকুণ্ডে সহস্রধারা ঝরনায় নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে সহস্রধারা ঝরনায় বেড়াতে এসে নিখোঁজ সোহানুর রহমান (২৬) নামে এক পর্যটকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। সোমবার (২৮ আগস্ট) বিকেল সোয়া ৫টার দিকে ওই পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে দুপুরে উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের ছোট দারোগারহাট সহস্রধারা ঝরনা দেখে ফেরার পথে মৎস্য প্রজেক্টে সাঁতার কাটতে ঝাঁপ দিয়ে তিনি নিখোঁজ হন।

মৃত সোহানুর রহমান নড়াইল জেলার লোহাগড়া থানার লক্ষীপাশা এলাকার মুন্সী আবুল হাশেমের ছেলে। তিনি ঢাকায় নিকুঞ্জ এলাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ছোটদারোগারহাট এলাকার পূর্ব দিকে লবণাক্ষ পাহাড়ে অবস্থিত সহস্রধারা ঝরনা ও প্রাকৃতিক মৎস্য প্রজেক্ট দেখতে প্রতিদিনের মতো সোমবারও বেশ কিছু পর্যটক আসেন। তাদের একটি দল সকালে নৌকাযোগে মৎস্য প্রজেক্টের মধ্য দিয়ে সহস্রধারা ঝরনা দেখতে যান। বিকাল ৩টার দিকে একটি নৌকায় ১০ জন পযটক ঝরনা দেখে ফেরার সময় সোহানুর নামে এক পর্যটক জানান, তিনি বাকি পথটুকু সাঁতার কেটে কূলে ফিরবেন। একথা বলেই তিনি ঝাঁপ দেন। তাকে ঝাঁপ দিতে দেখে অপর এক বন্ধু রিয়াদ ও ঝাঁপ দেন। এদের মধ্যে রিয়াদ সাঁতরে ফিরে আসলেও সোহানুর আর ফিরতে পারেননি তলিয়ে যান।

আরও পড়ুন: ফেসবুককে বাংলাদেশের আইন-কানুন ও বিধিবিধান মানতে হবে-মোস্তাফা জব্বার

সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল বলেন, ঢাকার নিকুঞ্জ থেকে তিন বন্ধু একসঙ্গে সহস্রধারা ঝরনায় বেড়াতে এসেছিলেন। ঝরনা এলাকায় স্পিডবোট নিয়ে তারা ঘুরছিলেন, হঠাৎ স্পিডবোট থেকে রিয়াদ নামে এক বন্ধু লাফ দিলে সঙ্গে সঙ্গে সোহানুর রহমানও লাফ দেন। পরে রিয়াদ স্পিডবোটে উঠতে পারলেও সোহানুর রহমান পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হন। খবর পেয়ে সেখানে ছুটে যায় ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা। আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশন থেকেও একটি ডুবুরি টিম এসে তল্লাশি কাজ শুরু করে। পরে বিকেল সোয়া পাঁচটার দিকে ওই পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, বিকাল সাড়ে ৫টার দিকে আমরা ঐ পর্যটকের মরদেহ পুলিশের হাতে তুলে দিয়েছি।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, ছোট নৌকায় ঝরনায় যাতায়াত এমনিতে ঝুঁকিপূর্ণ। আমি বারবার সেখানকার কর্তৃপক্ষকে এভাবে পর্যটক না নিতে অনুরোধ করেছিলাম। আজ আবার একটি দুর্ঘটনা ঘটল। কারও ব্যবসার জন্য এ রকম মৃত্যু মোটেও কাম্য নয়। আইনগত ব্যবস্থা শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আরও পড়ুন: শিবগঞ্জে সাপের কামড়ে আম ব্যবসায়ীর মৃত্যু

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ