24 C
আবহাওয়া
৫:৩৭ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় এসএসসিতে কমেছে পাশের হার

আনোয়ারায় এসএসসিতে কমেছে পাশের হার

এসএসসি

বিএনএ,আনোয়ারা (চট্টগ্রাম):চট্টগ্রামের আনোয়ারায় আবার এসএসসি ও দাখিল পরীক্ষায় পাশের হারে ২৬টি স্কুলের চেয়ে এগিয়ে রয়েছে ১১টি মাদ্রাসা। তবে কমেছে পাশের হার ও জিপিএ-৫ এর সংখ্যা।

শুক্রবার (২৮ জুলাই ) এসএসসি ও সমমান পরীক্ষার ঘোষিত ফলাফলে উপজেলার ২৬টি উচ্চ বিদ্যালয়ের ৪ হাজার ৪১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩ হাজার ৬৩০ জন। অপরদিকে ১১টি মাদরাসার ৬৪১ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৬১১ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারে আনোয়ারায় এসএসসিতে পাশ করেছে ৩ হাজার ৬৩০ জন। পাশের হার ৭৭.১৫% । জিপিএ-৫ পেয়েছে ১৩৮ জন পরীক্ষার্থী। যা গতবারের চেয়ে ২১২ জন কম। গতবার জিপিএ-৫ এর সংখ্যা ছিল ৩৪২ জন। ২৬টি বিদ্যালয়ের জিপিএ-৫ পেয়ে এবারও ফলাফলে উপজেলার প্রথম হয়েছে সিইউএফএল স্কুল এন্ড কলেজ। তার পরে রয়েছে আনোয়ারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও কাফকো স্কুল এন্ড কলেজ।

অপরদিকে দাখিল পরীক্ষায় উপজেলার ১১টি মাদরাসার মধ্যে ৬৪১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৬১১জন। পাশের হার ৮১:৯০%। জিপিএ-৫ পেয়েছে ২৪জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন জানান, ২৬টি স্কুলের মধ্যে তিনটি প্রতিষ্ঠান জিপিএ-৫ এ ভালো করেছে। মাদ্রাসার মধ্যে পশ্চিমচল ইসলামিয়া কামিল মাদ্রাসাটি অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় এগিয়ে রয়েছে।

বিএনএ/ এনামুল হক নাবিদ, ওজি/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ