37 C
আবহাওয়া
৬:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » হযরত মুহাম্মদের (স.) নাতনির মাজারের নিকটে বোমা বিস্ফোরণে নিহত ৬

হযরত মুহাম্মদের (স.) নাতনির মাজারের নিকটে বোমা বিস্ফোরণে নিহত ৬

সিরিয়া

বিশ্ব ডেস্ক: সিরিয়ার রাজধানী দামেস্কে একটি শিয়া মাজারের কাছে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ছয়জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছে ২০ জনেরও বেশি মানুষ। পবিত্র আশুরার একদিন আগে এই ঘটনা ঘটল। ঘটনাস্থলের অদূরে হযরত মুহাম্মদের (স.) নাতনি ও ইমাম আলীর কন্যা সাইয়েদা জয়নাবের মাজার।

শুক্রবার (২৮ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা

বিস্ফোরণস্থলের কাছাকাছি অবস্থিত এই মাজারটিতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর নাতনি ও ইমাম আলীর কন্যা সাইয়েদা জয়নাবের কবর রয়েছে।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণে একটি শিয়া মুসলিম মাজারের কাছে বোমা বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত এবং ২০ জনেরও বেশি আহত হয়েছেন বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সিরিয়ার সবচেয়ে বেশি পরিদর্শন করা শিয়া তীর্থস্থান সাইয়েদা জয়নাবের কবরের কাছে ঘটা বিস্ফোরণে একটি ট্যাক্সি ক্যাব ও মোটরসাইকেল বিস্ফোরিত হয়েছে। এটিকে ‘সন্ত্রাসী বোমা হামলা’ বলে অভিহিত করা হয়েছে।’

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত এক খবরে বলা হয়, ওই ট্যাক্সিতে রাখা বোমা থেকে বিস্ফোরিত হয়েছে। তবে আল জাজিরা বিস্ফোরণে হতাহতের সংখ্যা এবং পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত প্রকাশ করেনি।

প্রত্যক্ষদর্শী ইব্রাহিম  সাংবাদিকদের বলেন, ‘আমরা একটি প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনেছি এবং বিস্ফোরণের পর লোকেরা দৌঁড়াতে শুরু করে।’

তিনি আরও বলেন, হযরত মুহাম্মদের (স.) নাতনি ও ইমাম আলীর কন্যা সাইয়েদা জয়নাবের মাজার থেকে প্রায় ৬০০ মিটার দূরে একটি নিরাপত্তা ভবনের কাছে বিস্ফোরণটি ঘটে।

বিএনএনিউজ২৪/ এমএইচ,এসজিএন/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ