Bnanews24.com
Home » ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, পুলিশের গুলিতে শিশু নিহতের অভিযোগ
কভার রংপুর বিভাগ সব খবর সারাদেশ

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, পুলিশের গুলিতে শিশু নিহতের অভিযোগ

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, পুলিশের গুলিতে শিশু নিহতের অভিযোগ

বিএনএ ডেস্ক: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় নির্বাচন পরবর্তী সহিংসতায় ছয় মাস বয়সী এক শিশু নিহত হয়েছে। নিহত আশা উপজেলার মিরডাঙ্গী গ্রামের মো. বাদশার মেয়ে।

বুধবার (২৭ জুলাই) বুধবার রাত সাড়ে ৯টার দিকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতান জুলকার নাইন কবির। তবে শিশুটির মৃত্যুর কারণ নিশ্চিত করতে পারেননি তিনি।

এদিকে পুলিশের গুলিতে শিশুটির মৃত্যু হয়েছে দাবি করে রাত সাড়ে ৯টার দিকে গ্রামবাসী রানীশংকৈল থানার সামনে বিক্ষোভ করেন।

রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. ওয়ালিদ হোসেন জানান, নির্বাচন পরবর্তী সহিংসতায় সেখানে একটি শিশুর মৃত্যু হয়েছে। বিক্ষুব্ধ জনতা সেখানে ইট-পাটকেল নিক্ষেপ করছিল, পুলিশও ফাঁকা গুলি ছুড়ছিল। শিশুটি মাথায় কীভাবে মারা গেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবীর জানান, রানীশংকৈল উপজেলার বাচোর, নন্দুয়ার ও হোসেনগাঁও ইউনিয়নে নির্বাচন সুষ্ঠুভাবে শেষ হয়। বাচোর ইউনিয়ন পরিষদে ৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। বুধবার বিকেলে নির্বাচনের ফলাফল ঘোষণার সময় এই ওয়ার্ডের ভি এস জুনিয়র হাইস্কুল ভোটকেন্দ্রে উত্তেজনা তৈরি হয়।

পরাজিত প্রার্থীর সমর্থকরা ফলাফলে কারচুপি হয়েছে দাবি করে নির্বাচন কর্মকর্তাদের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে বলে জানান ইউএনও।

এ অবস্থায় নির্বাচন কর্মকর্তারা নির্বাচনের ফলাফলের শিট ও নির্বাচনী সামগ্রী নিয়ে ভোটকেন্দ্র ত্যাগ করতে সক্ষম হন। কিন্তু সন্ধ্যা ৬টার দিকে উত্তেজিত জনতা ওই এলাকায় অবস্থান করা পুলিশের ওপর হামলা চালায়।

ইউএনও জানান, পুলিশ তখন ২ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পরে জানতে পেরেছি যে সহিংসতার সময় এক শিশু মারা গেছে। তবে শিশুটি কীভাবে মারা গেছে তা নিশ্চিত করতে পারেননি তিনি। বলেন, ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।

উপজেলা নির্বাচনী অফিস জানায়, ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বাবুল হোসেন ৪৯৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপর ৩ প্রতিদ্বন্দ্বী আজাদ আলী পেয়েছেন ৪৪২ ভোট, খালেদুর রহমান পেয়েছেন ২৪৫ ভোট ও কামালউদ্দিন পেয়েছেন ২১৩ ভোট।

বিএনএ/এ আর