29 C
আবহাওয়া
৭:১৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুতুবদিয়ায় জাল টাকাসহ আটক ৪

কুতুবদিয়ায় জাল টাকাসহ আটক ৪


বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের কুতুবদিয়ায় জাল টাকা তৈরির সরঞ্জাম, মেশিন ও বিপুল পরিমাণ জাল টাকাসহ ৪ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৭ সদস্যরা।

রোববার (২৭ মার্চ) বেলা তিনটার দিকে কুতুবদিয়া উপজেলা গেইটের সামনে রাবেয়া এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, কক্সবাজারের কুতুবদিয়ার বড়ঘোপের মনোহরখালীর হাফেজ শহীদ উল্লাহর তিন ছেলে সাঈফ উদ্দিন আহম্মদ মিজান (২৫), মেজবাহ উদ্দিন আহম্মদ (৩২) ও মো. জিয়া উদ্দিন(২১), এবং কৈয়ারবিল ইউনিয়নের নজর আলী মাতবর পাড়ার ওমর আলীর ছেলে সাইফুল ইসলাম (২২)।

র‍্যাব-৭-চট্টগ্রাম সূত্র জানায়, গোয়েন্দা তথ্যে খবর আসে কুতুবদিয়া উপজেলায় কতিপয় প্রতারক চক্র বাংলাদেশী জাল টাকা তৈরী করে তা দেশের বিভিন্ন জায়গায় আসল টাকা বলে ছড়িয়ে দিয়ে প্রতারনা করে আসছে। প্রতারক চক্রকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার জন্য ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত শুরু করে। এরই প্রেক্ষিতে গত ২৭ মার্চ কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন কুতুবদিয়া উপজেলা পরিষদ গেইটের বিপরীতে মঞ্জুর কমপ্লেক্সের নিচ তলায় রাবেয়া এন্টারপ্রাইজ কম্পিউটারের দোকানে সোয়া ৪টায় অভিযান চালানো হয়। অভিযানে বিপুল পরিমান বাংলাদেশী জাল নোট প্রস্তুতের কাজে ব্যবহৃত থিংকপ্যাড, ল্যাপটপ, নোটপ্যাড, এলইডি মনিটর, কালার প্রিন্টার, ফটোকপি প্রিন্টার ও অন্যান্য আরও অনেক সরঞ্জামাদি এবং ১০০০ টাকার জাল নোট সম্বলিত ১৬ লাখ টাকা উদ্ধার করা হয়। এ সময়  তিন সহোদরসহ ৪জনকে আটক করা হয়েছে।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ