24 C
আবহাওয়া
৬:১১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ফের সংঘর্ষ: আহত ১৫

সাতকানিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ফের সংঘর্ষ: আহত ১৫

সাতকানিয়ার খবর

সাতকানিয়া প্রতিনিধি:  দক্ষিণ চট্টগ্রামের উপজেলা সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে প্রতিদিন কোন না কোন এলাকায় চলছে সংঘর্ষ, হাঙ্গামা ও অগ্নি সংযোগের ঘটনা।বেশির ভাগ ঘটনা সরকারি দল আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে।

খাগরিয়া ইউনিয়নে গুলিবর্ষন ও প্রচার কেন্দ্রে আগুন দেয়ার ঘটনার পরদিন শুক্রবার(২৮জানুয়ারি) সন্ধ্যায় আমিলাইষে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সারওয়ার উদ্দিন চৌধুরী ও বিদ্রোহী প্রার্থী এইচ এম হানিফের সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে কমপক্ষে ১৫ জন আহত হন।

আমিলাইষ ইউনিয়নের পূর্ব আমিলাইষ চরপাড়া এলাকার এ ঘটনায় আহতরা হলেন নুর হোসেন (৪০), ইসমাঈল (৩৫), নিশাত(৮), আবুল বশর (৭০), মো. হোসেন (৬১), হাবিবুর রহমান (৪৫), গিয়াস উদ্দিন (৪০), হেলাল উদ্দিন (৩০), মোহাম্মদ ইয়াছিন (২২), মোহাম্মদ হাসান (৬২), নুরুল আবছার (৩৫), নাছির উদ্দিন (২৫), মারুফ (২৪), ফারুক (২০) ও নাজিম উদ্দিন(৪৮)।

ঘটনার এক পর্যায়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সারওয়ার উদ্দিন চৌধুরীর বাড়ি ও নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

তারা জানান, আমিলাইষ চরপাড়ায় সারওয়ার উদ্দিন চৌধুরীর নির্বাচনী পথসভা চলছিল। এসময় বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এইচ এম হানিফ মিছিল সহকারে ওই এলাকা অতিক্রম করছিলেন। উভয়পক্ষের শ্লোগান ও পাল্টা শ্লোগানের এক পর্যায়ে সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ  হয়। এ সময় ইটের আঘাতে এক বৃদ্ধ গুরুতর আহত হন।ঘটনায় আহত ১৫জন সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে চিকিৎসা নেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল জলিল বলেন, “দুই প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে কেউ অভিযোগ দায়ের করেনি। তবে কতজন আহত হয়েছে সে ব্যাপারে নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

খাগরিয়ায় নির্বাচনী সহিংসতা, পাল্টাপাল্টি দোষারোপ নৌকা-স্বতন্ত্র প্রার্থীর



সাতকানিয়ার খাগরিয়ায় নির্বাচনী সহিংসতায় শিশু, পথচারীসহ ১৫ জন আহতের ঘটনায় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী উভয়েই পরষ্পরকে দোষারোপ করছেন। নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আকতার হোসেনের দাবি, নির্বাচনী আচরণবিধি ভেঙে সকাল ১১টায় গণসংযোগের নামে বের হয়ে স্বতন্ত্র প্রার্থী এলডিপি নেতা জসিম উদ্দীনের নেতৃত্বে সন্ত্রাসী হামলা চালিয়ে তার প্রধান নির্বাচনী কার্যালয় ভাঙচুর, বাড়িতে হামলা এবং গুলিবর্ষণের ঘটনা ঘটিয়েছে।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দীনের দাবি, বর্তমান চেয়ারম্যান ও নৌকার প্রার্থী আকতার হোসেনের নেতৃত্বেই বৃহস্পতিবার তার কর্মী-সমর্থকদের ওপর হামলা এবং গুলিবর্ষণের ঘটনা ঘটানো হয়েছে। এখন তাকে মামলার জালে ফাঁসাতে তার বিরুদ্ধে উল্টো অভিযোগ আনা হচ্ছে। তবে ঘটনার একদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কেউই এ ঘটনায় থানায় কিংবা রির্টানিং অফিসারের কাছে কোন অভিযোগ করেননি। ঘটনায় ব্যবহৃত কোন অস্ত্রও উদ্ধার করা যায়নি।

সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলন

এদিকে শুক্রবার(২৮জানুয়ারি) সকালে খাগরিয়ার ভোরবাজারে প্রধান-নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও বাড়িতে হামলা এবং এলাকায় গুলিবর্ষণের অভিযোগ এনে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আকতার হোসেন। তিনি বলেন, পূর্ব পরিকল্পিতভাবে নির্বাচনী আইন ভঙ্গ করে সকাল ১১টায় আমার নির্বাচনী অফিস ও বাড়িতে হামলা চালানো হয়েছে। এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তির আওতায় এনে সুষ্ঠু ভোট উপহার দেওয়ার দাবি জানাচ্ছি।

হামলার ঘটনায় কোন অভিযোগ করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘থানায় লিখিতভাবে এজাহার দায়ের করেছি, আশা করছি সন্ধ্যায় মামলা হবে।’

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দীন বলেন, বৃহস্পতিবার সকালে নির্বাচনী প্রচারণায় বের হলে আকতারের নেতৃত্বেই আমাদের ওপর হামলা হয়। হামলায় আমার ১৫ জন নেতাকর্মী আহত হয়।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ আবদুল জলিল বলেন, খাগরিয়ায় নির্বাচনী সহিংসতায় এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ অস্ত্র উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত আছে। এছাড়া আমরা ওই ইউনিয়নে স্থায়ীভাবে একটি ফোর্স নিয়োজিত করেছি।

এরআগে গত বৃহস্পতিবার সকাল ১১টার দিকে খাগরিয়া ভোরবাজারে নির্বাচনী সহিংসতায় পথচারী, নারী-শিশুসহ ১৫জন আহত হন। এরমধ্যে গুলিবিদ্ধ হন অন্তত ৭ জন। এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আকতার হোসেন পরপষ্পরকে দোষারোপ করেন।

বিএনএ নিউজ ২৪, এসএমএনকে, জিএন

Loading


শিরোনাম বিএনএ