35 C
আবহাওয়া
১:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চলন্ত গাড়ির ওপর গাছ পড়ে আর কত মৃত্যু ?

চলন্ত গাড়ির ওপর গাছ পড়ে আর কত মৃত্যু ?

চলন্ত গাড়ির ওপর গাছ পড়ে আর কত মৃত্যু ?

সাভার প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে কালামপুর-কাওয়ালিপাড়া আঞ্চলিক সড়কে গাছ কাটার সময় যাত্রীবাহী ইজিবাইকের ওপর গাছ পড়ে সিতি রাণী ঘোষ (১৭) নামে এক যাত্রী নিহত হয়েছেন। এঘটনায় সিএনজি চালকসহ আহত হয়েছেনে আরো আটজন। কোন প্রকার নিরাপত্তা বলয় না গড়েই ঝুঁকিপূর্ণভাবে এ গাছ কাটার ফলে এ হতাহতের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন স্থানীয় লোকজন।

সোমবার(২৭ডিসেম্বর) বিকাল ৫টার দিকে কালামপুর-কাওয়ালীপাড়া আঞ্চলিক সড়কের বাটুলিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত সিতি রাণী ঘোষ মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার দরগ্রাম ইউনিয়নের ঘোষপাড়া এলাকার বাসিন্দা গুরুদাস ঘোষের মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকেলে ধামরাইয়ের কালামপুর থেকে ইজিবাইকে বাড়ি ফিরছিলেন তারা। এসময় কালামপুর-কাওয়ালীপাড়া আঞ্চলিক সড়কের বাটুলিয়া পৌঁছলে সড়কের দুই পাশে কাটতে থাকা গাছ তাদের সিএনজির ওপর পড়ে যায়। এতে ১ জন নিহত ও গুরুতর আহত হন ৮ জন। আহতদের কালামপুর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সড়কের পাশে গাছ কাটায় কোন সতর্কতা অবলম্বন কিংবা নিরাপত্তা বলয় গড়া হয়নি। যার ফলে এই দূর্ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।

এব্যাপারে রোবেল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারি রোবেল হোসেন বলেন, বার বার সতর্ক করে দেয়ার পরও গাছকাটা শ্রমিকরা সতর্ককতা মূলক কোন ব্যবস্থা  না নেয়ায় এ হতাহতের ঘটনাটি ঘটেছে। ইহা অত্যন্ত দুঃখজনক।

ধামরাই থানার অপিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ আতিকুর রহমান বলেন, ধামরাইয়ে কালামপুর-কাওয়ালীপাড়া আঞ্চলিক সড়কের গাছ কাটার কাজ চলছিল। এসময় দুর্ঘটনাবশত একটি গাছ যাত্রীবাহী একটি সিএনজির ওপর পড়ে গেলে একজন নিহত ও আটজন গুরুতর আহত হন। পুলিশ মরদেহটি উদ্ধার করেছে। ছুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে। মামলা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, সোমবার (০৯ মার্চ ২০২০) দুপুরে ধামরাইয়ের বালিয়া ইউনিয়ন পরিষদ থেকে বয়স্ক ভাতা নিয়ে ইজিবাইকে করে বাড়ি ফিরছিলেন আট যাত্রী। তারা মাদারপুর পৌঁছালে বালিয়া-কাওয়ালীপাড়া আঞ্চলিক সড়কের পাশে কাটতে থাকা একটি গাছ দুর্ঘটনাবশত ইজিবাইকের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই ২ জন নিহত এবং গুরুতর আহত অবস্থায় ৬ জনকে হাসপাতালে নেয়া হলে আরো ৩ জন নিহত হয়।

মঙ্গলবার (৭ ডিসেম্বর ২০২১) বিকেলে উপজেলার বালিয়া ইউনিয়নের কাওয়ালীপাড়া-সাটুরিয়া সড়কের বিডি ফুড এলাকায় চলন্ত সিএনজির ওপর বিদ্যুতের খুঁটি পড়ে ইমরুল কাউসার (২৫) নামে এক যুবক নিহত হয়।

ইমরান খান,

Loading


শিরোনাম বিএনএ