28 C
আবহাওয়া
১:১৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপে টিকে থাকলো আর্জেন্টিনা

বিশ্বকাপে টিকে থাকলো আর্জেন্টিনা

বিশ্বকাপে টিকে থাকলো আর্জেন্টিনা

বিএনএ ডেস্ক: কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ০-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ফলে বিশ্বকাপের নক আউট পর্বে খেলার আশা টিকে থাকলো মেসি বাহিনীর।

রবিবার (২৭ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। গোল শূণ্য থেকেই শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। এর মধ্যে গোল করতে কার্যকর তেমন কোন সুযোগ তৈরি করতে পারে নি মেসিরা।

তবে আর্জেন্টিনার ডি বক্সের সামনে পাওয়া মেক্সিকোর ফ্রি কিকটা একটু এদিক ওদিক হলে গোলই হয়ে যেতে পারত। সে যাত্রায় এমিলিয়ানো মার্টিনেজ বিপদ থেকে রক্ষা করেন। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে বলটা তালুবন্দি করেন তিনি। ফলে গোল হজম করে বিরতিতে যাওয়া থেকে রক্ষা পায় আর্জেন্টিনা।

মেক্সিকোর বিপক্ষে দ্বিতীয় গোল করেন ফার্নানদেজ।
মেক্সিকোর বিপক্ষে দ্বিতীয় গোল করেন ফার্নানদেজ।

তবে দ্বিতীয়ার্ধের পর গোলের জন্য মুখিয়ে থাকা স্কলানির শিষ্যরা খানিকটা চেপে ধরেন মেক্সিকানদের। ৬৪ মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির মাটি কামড়ানো শটে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। ৮৭ মিনিটের মাথায় ডি বক্সের বাম কর্নার থেকে ফার্নানদেজের আড়াআড়ি শটে দ্বিতীয় গোল পায় স্কলানির শিষ্যরা। এর পরেই খানিটা স্বস্তির নিঃশ্বাস ফেলেন আর্জেনটাইন সমর্থকরা।

গ্রুপ ‘সি’ থেকে সমান সংখ্যাক ম্যাচে চার পয়েন্ট নিয়ে প্রথম অবস্থানে পোলান্ড। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আর্জেন্টিনা আর সমান পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানে সৌদি আরব। ১ পয়েন্ট নিয়ে টেবিলের শেষে অবস্থান মেক্সিকোর।

গ্রুপ পর্বের শেষ খেলায় পোলান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ১ ডিসেম্বর রাত ১টায় কাতারের স্টেডিয়াম ৯৭৪-এ অনুষ্ঠিত হবে সেই ম্যাচ। মূলত সেদিনই নক আউট পর্বে খেলার হিসাব মেলাতে হবে আলবিসেলেস্তাদের।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ