29 C
আবহাওয়া
১০:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ভাসানচর থেকে পালাতে গিয়ে আটক ২৩ রোহিঙ্গা

ভাসানচর থেকে পালাতে গিয়ে আটক ২৩ রোহিঙ্গা

ভাসানচর থেকে পালাতে গিয়ে আটক ২৩ রোহিঙ্গা

বিএনএ, নোয়াখালী: নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় ২৩ রোহিঙ্গাকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাদের মধ্যে ৫ জন রোহিঙ্গা দালাল রয়েছে। তাদের ভাসানচর থানায় সোপর্দ করা হয়।

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভাসানচর আশ্রয়ণ ক্যাম্পের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রোহিঙ্গাদের আটক করে এপিবিএন সিভিল দল ও কোস্ট গার্ড। বিষয়টি নিশ্চিত করেন কোস্টগার্ডের ভাসানচর ক্যাম্পের কমান্ডার খলিলুর রহমান। তিনি জানান, আটক ৫ রোহিঙ্গা দালালকে ভাসানচর থানায় ও ১৮ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে ক্যাম্পের প্রশাসন ইনচার্জের কাছে হস্তান্তর করা হয়েছে।

আটক রোহিঙ্গা দালালরা হলেন- ভাসানচর ৬৩ নম্বর ক্লাস্টারের আব্দুর শুক্কুর (২৮), রজুমল্ল্যাহ (২০), শামসুল আলম (৩০), ৫১ নম্বর ক্লাস্টারের কেফায়েত উল্যা (১৯) এবং ২৬ নম্বর ক্লাস্টারের এনায়েত উল্যা (১৮)। এছাড়া বাকি ১৮ জনের মধ্যে চার জন পুরুষ, ছয় জন নারী ও আট শিশু রয়েছে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, আটক দালালদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে মামলা করা হয়েছে। আটক অন্য রোহিঙ্গাদের আবারও আশ্রয়ণ কেন্দ্রে ফেরত পাঠানো হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ