30 C
আবহাওয়া
১:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » করতোয়ায় নৌকা ডুবি: ৬৪ জনের মরদেহ উদ্ধার

করতোয়ায় নৌকা ডুবি: ৬৪ জনের মরদেহ উদ্ধার

করতোয়ায় নৌকা ডুবি

বিএনএ ডেস্ক: পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় তিন দিনে ৬৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ১০ জনের বেশি মানুষ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মঙ্গলবার ভোর থেকে আউলিয়াঘাটে উদ্ধারকাজ শুরু করেন ডুবুরি, ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা। এ রিপোর্ট লেখা পর্যন্ত মঙ্গলবার আজ ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ৫১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছিল।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায় বলেন, নিহতদের প্রত্যেকের পরিবারকে মরদেহ সৎকারের জন্য ২০ হাজার টাকা দেয়া হচ্ছে।

পুলিশ জানান, বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর অপরপাড়ে বদেশ্বরী মন্দির। সেখানে মহালয়া পূজা উপলক্ষ্যে প্রতিবছর ধর্মসভার আয়োজন করা হয়। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ওই ধর্মসভায় যোগ দিতে সনাতন ধর্মাবলম্বীরা নৌকাযোগে নদী পার হচ্ছিলেন। তবে ৫০-৬০ জনের ধারণক্ষমতার নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিল।

করতোয়া পাড়ে ভিড় করছেন নিখোঁজদের স্বজনরা
করতোয়া পাড়ে ভিড় করছেন নিখোঁজদের স্বজনরা

অতিরিক্ত যাত্রীর কারণে নদীর মাঝপথে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতরে তীরে আসতে পারলেও সাঁতার না জানা বিশেষ করে নারী ও শিশুরা পানিতে ডুবে যায়। স্রোতের কারণে অনেক মরদেহ পানিতে ভেসে গেছে বলে ধারণা ফায়ার সার্ভিসের।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুদিনের উদ্ধার করা মরদেহের তালিকা থেকে জানা গেছে, অজ্ঞাত এক মরদেহ বাদে ৫০ মরদেহের মধ্যে ১৫ পুরুষ, ২৮ নারী, শিশু ১৮টি ও অজ্ঞাত তিন জন। বোদা উপজেলার ২৯ জন, দেবীগঞ্জের ১৮ জন এবং আটোয়ারী উপজেলা, ঠাকুরগাঁও, পঞ্চগড় সদরের একজন করে মারা গেছেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ