35 C
আবহাওয়া
৮:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » একসঙ্গে তিন ডোজ টিকা নেয়া সৌদি প্রবাসী পর্যবেক্ষণে

একসঙ্গে তিন ডোজ টিকা নেয়া সৌদি প্রবাসী পর্যবেক্ষণে

একসঙ্গে তিন ডোজ টিকা নেয়া সৌদি প্রবাসী পর্যবেক্ষণে

বিএনএ,ঢাকা:  একসঙ্গে করোনার তিন ডোজ টিকা নিয়ে পর্যবেক্ষণে রয়েছেন সৌদি প্রবাসী নারায়ণগঞ্জের বাসিন্দা ওমর ফারুক। তিনি সৌদি আরবে যাওয়ার আগে করোনা প্রতিরোধী টিকা নিতে সোমবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আসেন। তবে না বুঝেই তিনটি বুথ থেকে তিন ডোজ টিকা নেন তিনি।

একজন ব্যক্তি তিন ডোজ টিকা কীভাবে নিলেন, সেই ব্যাখ্যা নেই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে। তবে তারা বলছেন, তিন ডোজ টিকা নেয়া ওমর ফারুক বর্তমানে পর্যবেক্ষণে আছেন। বাড়তি টিকা নেয়ায় কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া এখনও দেখা দেয়নি।

টিকা নেয়ার পর ওমর ফারুক একটি বেসরকারি টেলিভিশনকে বলেন, ‘আমি যখন প্রথমে টিকাকেন্দ্র ঢুকলাম, তখন একজন ইশারা দিয়ে ডান সাইটে যেতে বললেন। ওখানে গিয়ে এক ডোজ টিকা নিলাম। টিকা দিয়ে উনি সামনের দিকে যেতে বললেন।

‘সামনের ব্যক্তি দ্বিতীয়বার টিকা দিয়ে বললেন, আপনি সামনে যান। আরও সামনে দিকে এগিয়ে গিয়ে একটি চেয়ারে বসলাম। উনি কিছু জিজ্ঞেস না করে আরও এক ডোজ টিকা আমাকে দিয়েছেন। পরে বাইরে এসে লোকেদের জিজ্ঞেস করলাম আপনারা কয়বার টিকা দিয়েছেন, তারা বললেন, একবার।’

এ বিষয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে। এটি বড় ধরনের ভুল হয়েছে। তিন ডোজ টিকা দেওয়া ব্যক্তিকে পর্যবেক্ষণে রাখতে হবে। তিন ডোজ টিকা নেওয়ার কিন্তু কোনো নিয়ম নাই। এবং একটা ডোজ নিয়ে ২১ দিনের মধ্যে নেওয়ার নিয়ম নাই।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ