30 C
আবহাওয়া
১০:৩৪ পূর্বাহ্ণ - জুন ১, ২০২৪
Bnanews24.com
Home » আবদুল হক চৌধুরী’র নাতনি সাদিয়াহ্ ‘র পিএইচডি লাভ

আবদুল হক চৌধুরী’র নাতনি সাদিয়াহ্ ‘র পিএইচডি লাভ

ঘাসফুল-চেয়ারম্যান, চবি. সিনেট সদস্য, বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. মনজুর -উল-আমিন চৌধুরী ও প্রয়াত শিক্ষিকা রোকেয়া বেগমের কন্যা সাদিয়াহ্ সাবাহ্ চৌধুরী

চট্টল তত্ত্ববিদ, একুশে পদকপ্রাপ্ত গবেষক আবদুল হক চৌধুরী’র ৪র্থ পুত্র, ঘাসফুল-চেয়ারম্যান, চবি. সিনেট সদস্য, বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. মনজুর -উল-আমিন চৌধুরী ও প্রয়াত শিক্ষিকা রোকেয়া বেগমের কন্যা সাদিয়াহ্ সাবাহ্ চৌধুরী যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

তার গবেষণার বিষয় ছিল; Three Dimensional Multi-Physics Modeling Methodology To Study Engine Cylinder-Kit Assembly Tribology & Design Considerations.উক্ত পিএইডি কমিটিতে ছিলেন: Dr. Harold J. Schock, Dr. Guoming Zhu. Dr. Farhad Jaberi, Dr. Dirk Colibry.

 

সাদিয়াহ্ সাবাহ্ চৌধুরী ইতিপূর্বে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি থেকে ২০১৭ সালে এমএস ডিগ্রী অর্জন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাস করার পর বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষক ও চুয়েটে প্রভাষক হিসেবে স্বল্পকালীন কর্মরত ছিলেন।

ঘাসফুল এর অভিনন্দন 

তাঁর এ অর্জনে ঘাসফুল পরিবার অত্যন্ত গর্বিত এবং ঘাসফুল পরিবারের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। তারা সাদিয়াহ্ সাবাহ্ চৌধুরী’র সুস্বাস্থ্য ও উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। প্রেসবিজ্ঞপ্তি।

Loading


শিরোনাম বিএনএ