30 C
আবহাওয়া
১০:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » লকডাউনে অফিস-আদালত বন্ধে নতুন সিদ্ধান্ত

লকডাউনে অফিস-আদালত বন্ধে নতুন সিদ্ধান্ত

প্রজ্ঞাপন জারি

বিএনএ ঢাকা : করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায়  আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সাত দিনের জন্য সারাদেশে সর্বাত্মক লকডাউন শুরু হবে। এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি অফিস-আদালত বন্ধ থাকবে।

শনিবার (২৬ জুন) সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে এ বিষয়ে উচ্চপর্যায়ের এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সময় নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (২৫ জুন) রাতে জরুরি তথ্য বিবরণীতে সোমবার (২৮ জুন) থেকে পরবর্তী ৭ দিন পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা দেয় তথ্য অধিদপ্তর। কিন্তু বাজেট অধিবেশন ও বাজেট পাসের কারণে ১ জুলাই থেকে লকডাউন কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ ছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের জুন ক্লোজিংও গুরুত্ব দেওয়া হয়েছে।
ওই তথ্য বিবরণীতে বলা হয়, কোভিড ১৯ সংক্রমণ রোধকল্পে সোমবার থেকে পরবর্তী ৭ দিন পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন পালন করা হবে। এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।

লকডাউনের সিদ্ধান্ত পরিবর্তন হলেও সোমবার থেকে গণপরিবহন বন্ধ হয়ে যাবে। মার্কেট, হোটেল-রেস্তোরাঁসহ কিছু কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে লকডাউন শুরু হবে। এ সময়ে কিছু কার্যক্রম চালু থাকবে। আর ১ জুলাই থেকে সাত দিনের সর্বাত্মক লকডাউন শুরু হবে।

 

 

Loading


শিরোনাম বিএনএ