39 C
আবহাওয়া
৩:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: আরও ৫২৮ মৃত্যু

করোনা আপডেট: আরও ৫২৮ মৃত্যু

করোনায় আরও দুইজনের মৃত্যু

বিএনএ, ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে আরও ৫২৮ জনের মৃত্যু হয়েছে।  সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৩১৬ জন। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ফ্রান্স। দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৮১৭ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১০ লাখ ৯৮ হাজার ৪০৩ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৪৩৪ জন।

ফ্রান্সে একদিনে ভাইরাসটিতে ১৩৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৯৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৮৮১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৪২৫ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬৮০ জন এবং মারা গেছেন ৫১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৬ লাখ ৪ হাজার ৭৫০ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৯ হাজার ৫৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৩৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৯৩ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ১৪২ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ২০ হাজার ৮১৫ জন।

ভারতে নতুন করে বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ ও মৃত্যু। শনাক্তের দিক থেকে বৈশ্বিক তালিকার দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ২৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ৪০ জন। প্রতিবেশী এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৪৯ লাখ ১৫ হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন ৫ লাখ ৩১ হাজার ৩৯৮ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ