29 C
আবহাওয়া
৮:৪৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ওজোপাডিকোর খাম্বায় বিদ্যুৎস্পৃষ্টে মারা গেলো দুইটি হালের গরু

ওজোপাডিকোর খাম্বায় বিদ্যুৎস্পৃষ্টে মারা গেলো দুইটি হালের গরু

ওজোপাডিকোর খাম্বায় বিদ্যুৎস্পৃষ্টে মারা গেলো দুইটি হালের গরু

বিএনএ,ঝিনাইদহ : কৃষক মজনুর বাড়ি জুড়ে এখন শুধুই কান্না। গোয়ালের দুইটি গরু হারিয়ে এখন তিনি পাগল প্রায়। গরু দুইটি ছিল তার শেষ সম্বল। ঝিনাইদহের মধুপুর গ্রামের হাবিবর জোয়াদ্দারের ছেলে কৃষক মজনু রোববার ( ২৭ মার্চ ) সকালে মাঠে জমি চাষ করতে যান।

জমির উপর ছিল একটি বিদ্যুতের খুটি।  এ খুটির কাছে গেলেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গরু দুইটি ছটফট করে প্রাণ হারায়। তিনিও আহত হন। দুইটি চাষের গরুর মুল্য আনুমানিক পাঁচ লাখ টাকা বলে তিনি জানান।

ওই গ্রামের রুহুল আমিন নান্টু নামে এক কৃষক অভিযোগ করেন, ঝিনাইদহ ওজোপাডিকোর চরম অবহেলার কারনে ৫ মাস আগে আজিজ সেখ নামে আরো একজন কৃষকের ১ লাখ ৩০ হাজার টাকার একটি গাভী মারা যায়। সে সময় ঝিনাইদহ বিদ্যুৎ বিভাগকে অবহিত করা হলেও এখনো পর্যন্ত কোন ক্ষতি পূরণ পায়নি। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আবারো দুইটি গরু মারা গেলো।

এলাকাবাসি জানায়, পোড়াহাটী ইউনিয়নের মধুপুর এলাকার লাইন বৈদ্যুতিক ৫০ বছরের পুরানো। লাইনের কোথাও ইট ঝুলছে, আবার কোথায় বাঁশের চটা বাঁধা আছে। খুটিতে কোন আর্থিং না থাকার কারণে প্রতিনিয়ত এই দুর্ঘটনা ঘটছে বলে এলাকাবাসির ধারণা। গ্রামবাসি আরো জানায়, সামান্য বাতাস হলেই তারে তার লেগে আগুন ধরে যায়। এমন দৃশ্য প্রতিদিন তাদের দেখতে হয়।

এদিকে এ ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেন ঝিনাইদহ সদর ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা। তিনি বলেন, বিদ্যুৎ বিভাগের অবহেলার কারণে এমনটি ঘটতে পারে বলে তার ধারণা।

ঝিনাইদহ ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী রাশেদুল ইসলাম চৌধুরী তাদের অবহেলার দায় অস্বীকার করে বলেন, এমন ঘটনা যদি ঘটে তবে তা আকস্মিক । এ জন্য আমাদের কোন কর্মী বা বিভাগ দায়ি নয়।

তিনি বলেন, গরুর মৃত্যুর ঘটনায় ক্ষতি পূরণের বিধান থাকলেও তা স্পষ্ট করে বলা নেই। ফলে ক্ষতি পুরণ কে দিবে তা নির্ধাারণ করা খুবই মুশকিল। তারপরও কেউ যদি ক্ষতি পূরণ পাওয়ার পথ বাতলে দেয় তবে আমি ব্যবস্থা নিতে পারবো।

বিএনএনিউজ২৪.কম/আতিক রহমান/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ