24 C
আবহাওয়া
৩:০৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৫ দিনের সফরে কিশোরগঞ্জে রাষ্ট্রপতি

৫ দিনের সফরে কিশোরগঞ্জে রাষ্ট্রপতি


বিএনএ, ঢাকা: কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুরে পাঁচ দিনের সরকারি সফরে পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় উপজেলা সদরের ঘোড়াউত্রা নদীর তীরের হেলিপ্যাডে অবতরণ করেন তিনি।

ঢাকা থেকে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে তিনি হাওর উপজেলা মিঠামইন পৌঁছান।পরে সেখান থেকে মিঠামইনের কামালপুরে নিজ বাড়িতে যান। সেখানে গার্ড অব অনার গ্রহণ করেন। রাতে নিজ বাড়ি কামালপুরে রাত্রিযাপন করবেন রাষ্ট্রপতি।

১ মার্চ মিঠামইনে দুপুর ২টা ৫৫ মিনিটে নিজ বাসভবনে গার্ড অব অনার শেষে করিমগঞ্জ উপজেলায় প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালে যাবেন। সেখানে পৌনে ৪টায় উপস্থিত হবেন। মোটরকেডযোগে পৌনে ৫টায় কিশোরগঞ্জ সার্কিট হাউজের উদ্দেশ্যে রওয়ানা দেবেন তিনি। সার্কিট হাউজে সাড়ে ৫টায় গার্ড অব অনার শেষে শহরের খরমপট্টি নিজ বাসভবনে রাত যাপন করবেন।

২ মার্চ খরমপট্টি নিজ বাসভবন থেকে দুপুর ৩টায় কিশোরগঞ্জ আইনজীবী সমিতির উদ্দেশ্যে রওয়না দেবেন রাষ্ট্রপতি। সেখানে উপস্থিত থেকে সোয়া ৩টায় আইনজীবী সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় ও বিকেল সোয়া ৪টায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট পরিদর্শন করবেন। বিকেল সোয়া ৫টায় পৌর শহরের খরমপট্টি এলাকায় নিজ বাসভবনে উপস্থিত ও রাত যাপন করবেন।

৩ মার্চ দুপুর ৩টায় বাসভবন থেকে কিশোরগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে রওয়ানা হবেন। সেখানে উপস্থিত থেকে বিকেল সোয়া ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন ও শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। বিকেল সোয়া ৪টায় সার্কিট হাউজে উপস্থিত থেকে গার্ড অব অনার শেষে হেলিপ্যাডের উদ্দেশ্যে যাত্রা করবেন। সাড়ে ৪টায় বিমানবাহিনীর হেলিকপ্টারে ঢাকার উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন। বিকেল সোয়া ৫টায় বঙ্গভবনে উপস্থিত থাকার কথা আছে রাষ্ট্রপতির।

রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক জানান, দীর্ঘ দুই যুগ পর প্রধানমন্ত্রী মিঠামইনে আসছেন। সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করে দুপুরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তার পৈতৃক বাড়ি মিঠামইন সদরের কামালপুরে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে জোহরের নামাজ পড়ে রাষ্ট্রপতির আয়োজনে মধ্যাহ্নভোজে অংশ নেবেন বঙ্গবন্ধু কণ্যা ও তার সফরসঙ্গীরা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ