30 C
আবহাওয়া
৪:২৬ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ধর্ষণ মামলায় ট্রাম্পকে ৮৩ মিলিয়ন ডলার জরিমানা

ধর্ষণ মামলায় ট্রাম্পকে ৮৩ মিলিয়ন ডলার জরিমানা

আত্মসমর্পণের ঘোষণা দিলেন ট্রাম্প

বিশ্ব ডেস্ক: ধর্ষণ ও মানহানির মামলায় মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৮৩ দশমিক ৩ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন যুক্তরাষ্ট্রের একটি ফেডারেল আদালত। ভুক্তভোগী এলিজাবেথ জেন ক্যারলকে ক্ষতিপূরণের এই অর্থ দিতে হবে ট্রাম্পকে।

স্থানীয় সময় শুক্রবার (২৬ জানুয়ারি) নিউইয়র্কের ম্যানহাটনের ফেডারেল আদালতের নয় সদস্যের প্যানেল ট্রাম্পকে এই নির্দেশ দেন।  খবর –বিবিসি

আদালত জানিয়েছে, ভুক্তভোগী এলিজাবেথ জেন ক্যারলকে শাস্তিমূলক ক্ষতিপূরণ হিসেবে ৬৫ মিলিয়ন ডলার দিতে হবে ট্রাম্পকে। আর সুনাম ক্ষুন্ন হওয়ায় ক্যারল ১১ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাবেন। মানসিক ক্ষতিসাধনের জন্য ক্যারল পাবেন বাকি ৭ দশমিক ৩ মিলিয়ন ডলার।

এলিজাবেথ জেন ক্যারল সাবেক সাংবাদিক-কলাম লেখক। তার বয়স ৮০ বছর। গত বছর ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন ক্যারল। এই অভিযোগ তুলেই ক্ষান্ত হননি তিনি, ম্যানহাটনের ফেডারেল আদালতে মামলাও করেন।

ওই সময় আদালতে সাক্ষ্য দিয়ে ক্যারল বলেছিলেন, তিনি তার জীবন ফিরে পেতে চান। বছরের পর বছর ধরে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

ক্যারলের অভিযোগ, ১৯৯০ সালে ম্যানহাটনের একটি ডিপার্টমেন্টাল স্টোরের ড্রেসিংরুমে ট্রাম্প তাকে ধর্ষণ করেছিলেন। ওই সময় তিনি একজন বন্ধুর জন্য উপহার কিনতে সেখানে গিয়েছিলেন। পূর্বপরিচিত ট্রাম্প তাকে উপহার পছন্দ করে দিতে সহায়তা করছিলেন। এর পাশাপাশি ট্রাম্পের বিরুদ্ধে মানহানির অভিযোগও করেন ক্যারল।

তবে ক্যারলের এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ট্রাম্প। তার মতে, নিজের প্রচারণার জন্য এমন ‘কল্পকাহিনি’ বলছেন ক্যারল। এ বিষয়ে তিনি আপিল করার পরিকল্পনাও করছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ