ডলার সংকট জানুয়ারিতে কেটে যাবে: সালমান এফ রহমান

বিএনএ ডেস্ক: আগামী বছরের জানুয়ারি মাসের মধ্যে দেশে চলমান ডলার সংকট কেটে যাবে। দেশে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিয়ে কোনো সংকট নেই। এমন দাবি করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। 

আরো পড়ুন

আজও দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা

তুরস্কে ভূমিকম্পে নিহত ১০,বাড়ছে মৃতের সংখ্যা

বিশ্বে আরও ৪৮৬ জনের মৃত্যু

শনিবার (২৬ নভেম্বর) সকালে মেহেরপুরে মুজিবনগর শহীদ স্মৃতি কমপ্লেক্সে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা। 

সালমান এফ রহমান বলেন, বিশ্বজুড়েই এক ধরনের সংকট সৃষ্টি হয়েছে। সংকট কত গভীরে পৌঁছাবে কেউ বুঝতে পারছে না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা ও পরিকল্পনার কারণে দেশ কোনো ধরনের সংকটে পড়বে না।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, রমজান মাসের আগে যেসব পণ্য আমদানি করতে হবে সেগুলো নিয়েও কোনো সমস্যা হবে না। আন্তর্জাতিক বাজারে ডলারের দাম বেড়ে গেছে। দেশের বাজারে সেই প্রভাব পড়েছে। বলেন, বর্তমানে সরকার দেশের ১ কোটি পরিবার অর্থাৎ ৫ কোটি মানুষকে নানাভাবে সহযোগিতা করছে।

সালমান এফ রহমান বলেন, মেহেরপুর কৃষিভিত্তিক জেলা। এখানে নানা ধরনের ফসল উৎপন্ন হয়। দেশের সব এলাকায় শিল্পপ্রতিষ্ঠান করতে হবে এমন কথা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কৃষি এলাকা নষ্ট করে শিল্পপ্রতিষ্ঠান নির্মাণ করা যাবে না’। এ এলাকায় একই জমিতে ৩ থেকে ৪ বার ফসল উৎপন্ন হয়।’

এ সময় সেখানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মেহেরপুরের জেলা প্রশাসক মনসুর আলম খান ও পুলিশ সুপার রাফিউল আলমসহ বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

বিএনএ/এ আর