36 C
আবহাওয়া
২:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জিপিএ’ র মার্কস কমিয়ে বিতর্কের অবসান ঘটালো নোবিপ্রবি প্রশাসন

জিপিএ’ র মার্কস কমিয়ে বিতর্কের অবসান ঘটালো নোবিপ্রবি প্রশাসন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিএনএ, নোয়াখালী : গুচ্ছভূক্ত স্নাতক (২০২০-২১) সেশনের ভর্তি বিজ্ঞপ্তি নিয়ে বিতর্কের সম্মুখীন হওয়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) প্রশাসন অবশেষে পরিত্রাণ পেল।

মঙ্গলবার (২৩ নভেম্বর, ২০২১) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী জিপিএ’র মার্কস ১০০ থেকে নামিয়ে ৫০ এ আনা হয়েছে। এক্ষেত্রে মাধ্যমিকের ফলাফলের (জিপিএ) ৬ গুন এবং উচ্চ মাধ্যমিকের ফলাফলের (জিপিএ) উপর ৪ গুন গণনা করা হবে বলে একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত হয়।

অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও (নোবিপ্রবি) নিজস্ব নিয়মানুযায়ী ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১৮ নভেম্বর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। এ ভর্তি বিজ্ঞপ্তিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ফলাফলের উপর বেশি জোর দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে ২০২০-২১ সেশনের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা সি ইউনিট ব্যতিত অন্য সব গ্রুপের জন্য আবেদন করতে পারবে। আর ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা ‘বি’ ও ‘ডি’ গ্রুপে এবং ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরা ‘সি’ ও ‘ডি ‘ গ্রুপে আবেদন করতে পারবে। এছাড়া আবেদন ফি নির্ধারণ করা হয়েছে প্রত্যেক ইউনিট এর জন্য  ৬০০ টাকা।

শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট) অথবা কার্ডের মাধ্যমে (ভিসা কার্ড, কিউ-ক্যাশ বা ফাস্ট ক্যাশ) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বিএননিউজ/ আব্দুল্লাহ আল মাহবুব শাফি/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ