31 C
আবহাওয়া
২:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » পাঁচ ফুটবলারকে  বিশেষ সম্মাননা দিল পিএসজি

পাঁচ ফুটবলারকে  বিশেষ সম্মাননা দিল পিএসজি


বিএনএ ক্রীড়া ডেস্ক: দলের পাঁচ ফুটবলারকে বিশেষ সম্মাননা দিয়েছে ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কোপা আমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপ জেতায় তাদেরকে  এ সম্মাননা দেয়া হয়।

সম্মাননা পাওয়া পাঁচ ফুটবলার হচ্ছেন-লিওনেল মেসি, ডি মারিয়া, লিয়ান্দ্রো প্যারেদেস, জিয়ানলুইজি ডোনারুম্মা ও মার্কো ভেরাত্তি। পুরস্কারজয়ীদের মধ্যে তিনজনই আর্জেন্টিনা দলের,অন্য দু‌’জন ইতালির।

আর্জেন্টিনাকে কোপার শিরোপা জেতাতে মেসি, ডি মারিয়া, লিয়ান্দ্রো প্যারেদেসের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ২৮ বছর পর আর্জেন্টিনার কোপা আমেরিকার শিরোপা জেতার পেছনে বড় অবদান ছিল মেসির। আসরে সবচেয়ে বেশি গোল করেছেন তিনি। তার পা থেকে আসে ৪টি গোল। আর সতীর্থদের দিয়েও করিয়েছেন ৫টি গোল। জাদুকরী পারফরমেন্সে সবশেষ কোপার সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশাপাশি মেসি টুর্নামেন্টের সেরার পুরস্কারও জেতেন তিনি। এদিকে, ব্রাজিলের বিপক্ষে ফাইনালে গোল করেছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। আর রক্ষণভাগে প্যারেদেস ছিলেন অন্যতম ভরসার প্রতীক।

এছাড়া, ৫৩ বছর পর ইতালির ইউরো শিরোপা জয়ের নায়ক ছিলেন জিয়ানলুইজি ডোনারুম্মা ও মার্কো ভেরাত্তি। গোলরক্ষক হয়েও ইউরো চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে ইতিহাস গড়েছেন ডোনারুম্মা । ইতালিয়ান সেন্টার মিডমিল্ডার মার্কো ভেরাত্তিও পুরো আসরে নজরকাড়া পারফরমেন্স করেছেন। তার পুরস্কারস্বরূপ এই সম্মাননা পেলেন। ২০১২ সাল থেকে পিএসজিতে খেলছেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ