23 C
আবহাওয়া
১২:২৩ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » “ইতিহাসে মাইলফলক পদ্মা সেতু”

“ইতিহাসে মাইলফলক পদ্মা সেতু”


বিএনএ ,চট্টগ্রাম:চিটাগাং উইম্যান চেম্বার অব কসার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রাক্তন প্রেসিডেন্ট, বাংলাদেশ মহিলা সমিতি’র (বাওয়া) চট্টগ্রামের সভানেত্রী ও উইম্যান কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর চেয়ারম্যান কামরুন মালেক বলেন, ইতিহাসের পাতায় মাইল-ফলক হিসেবে মাথা উঁচু করে দাড়িয়ে থাকবে পদ্মা সেতু।বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শীতা ও একাগ্রতা এবং বাংলাদেশের মানুষের প্রতি ভালবাসার ফসল এই পদ্মা সেতু। এই পদ্মা সেতু স্থাপনের ফলে দক্ষিণ-পশ্চিামাঞ্চলের সহিত উত্তর-পূর্বাঞ্চলের মেল-বন্ধন সৃষ্টি হল। দেশের উন্নয়নে এখন বাংলাদেশের ১৬ কোটি মানুষ একতাবদ্ধ হয়ে কাজ করতে পারবে।

শনিবার( ২৫ জুন)চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানমালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রাক্তন সাংসদ সাবিহা নাহার বেগম বলেন, আমাদের স্বপ্নের এই পদ্মা সেতু আপামর জনসাধারণ সহ সকল স্তরের মানুষের মেল-বন্ধন তৈরীর মধ্য দিয়ে অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রযাত্রায় ঐতিহাসিক ভূমিকা রাখবে। যার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার কাজে বহুদুর এগিয়ে যাবে।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী বলেন, এই সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে বিশ্ব দরবারে আবারো মাথা উঁচু করে দাড়ালো বাংলাদেশ। বাংলাদেশের স্থপতি বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে বাংলা নামের দেশ উপহার দিয়ে গিয়েছেন। তারই সুযোগ্য কন্যা দেশরত্ম শেখ হাসিনা আমাদেরকে উপহার দিয়ে যাচ্ছেন- ১৬ কোটি মানুষের স্বপ্নের সেতু পদ্মা সেতু। বাঙ্গালী জাতি আজীবন শ্রদ্ধাভরে যেমনি বঙ্গবন্ধুকে স্মরণ করে যাচ্ছে ঠিক একইভাবে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে সারা জীবন স্মরন করে যাবে। আমি চট্টগ্রাম অঞ্চলের সকল নারী উদ্যোক্তাদের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।

অনুষ্ঠানে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা বলেন, শিল্প পর্যটন সহ নানা ধরনের ব্যবসায়িক ধ্যান-ধারনার দ্বার উম্মোচন করবে পদ্মা বহুমুখী সেতু। যার ফলে দেশীয় বিনিয়োগকারী ও উদ্যোক্তার পাশাপাশি বিদেশী বিনিয়োগকারীদেরকেও আকৃষ্ট করবে। একজন নারী হিসেবে আমরাও তাঁর এই অর্জনে গর্ববোধ করছি।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সদস্য ও সাংবাদিক ডেউজি মওদুদ বলেন, বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে ২১টির জেলার সাথে আমাদের একধরনের যোগাযোগ বিচ্ছিন্নতা ছিল। ২১ টি জেলা মানে দেশের প্রায় ১৬ কোটি মানুষের মধ্যে ৬ কোটি মানুষ উন্নয়নের মূল ধারা থেকে বঞ্চিত ছিল।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট নিশাত ইমরান বলেন, পদ্মা বহুমুখী সেতু নির্মানের মধ্য দিয়ে দেশের অর্থনীতি সচল হওয়ার পাশাপাশি বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের মূল মেরুদন্ড খুলনা-মংলা ও চট্টগ্রাম বন্দরের মাঝে একটি সমন্বিত যোগাযোগ ও সমন্বয় সৃষ্টি হবে এবং আমদানী-রপ্তানি বাণিজ্যে গতির সঞ্চার হবে।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক রেবেকা নাসরিন বলেন, শীঘ্রই আমরা পদ্মা সেতুর সুফল পেতে শুরু করবো।

চিটাগাং উইম্যান চেম্বার অব  কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক নূর আক্তার জাহান বলেন, পদ্মা সেতুর নির্মাণের ফলে পদ্মার ওপারের কৃষি ভিত্তিক পণ্যের পরিবহন সহজ হওয়ার ফলে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চাহিদা ও সরবরাহের সমন্বয় ঘটবে এবং মানুষের জীবন-যাত্রার মান বেড়ে যাবে।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক নূজহাত নূয়েরী কৃষ্টি বলেন, আমাদের নারী উদ্যোক্তাদের ব্যবসা ক্ষেত্রে পদ্মা সেতু অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং অতিথিবৃন্দ সমবেতভাবে কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধনী আনন্দ ভাগাভাগি করে নেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে আনন্দ সংগীতানুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন এস.এস.সি-৮৫ চট্টগ্রামের সভাপতি বারিস্টার সওগাতুল আনোয়ার খান, সদস্য জাকিয়া তাসনিম লিপি, মিজান মোর্শেদ, আজিম উদ্দিন এবং সিডব্লিওসিসিআই এর সদস্য হোমায়রা ইসলাম ও সাংবাদিক শামীম আরা লুসি।

বিএনএ/এফ এ

Loading


শিরোনাম বিএনএ