38 C
আবহাওয়া
৬:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসরাইল বিষয়ে বাংলাদেশের অবস্থান আগের মতোই:পররাষ্ট্রমন্ত্রী

ইসরাইল বিষয়ে বাংলাদেশের অবস্থান আগের মতোই:পররাষ্ট্রমন্ত্রী

ইসরাইল বিষয়ে বাংলাদেশের অবস্থান আগের মতোই:পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা:ইসরাইল বিষয়ে বাংলাদেশের নীতিতে কোন পরিবর্তন হবেনা বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।যতদিন না পর্যন্ত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হবেনা, ততোদিন পর্যন্ত ইসরাইল বিষয়ে পররাষ্ট্র নীতিতে বাংলাদেশের অবস্থান আগের মতোই থাকবে বলে জানান তিনি।

বুধবার(২৬ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ফিলিস্তিন নাগরিকদের জন্য বাংলাদেশের পক্ষ থেকে ওষুধ সামগ্রী ও অর্থ সহায়তা হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন পরারাষ্ট্রমন্ত্রী।

সে সময় ড. এ কে আব্দুল মোমেন আরও বলেন, পাসপোর্টে লেখা পরিবর্তনের সঙ্গে কূটনীতির সম্পর্ক নেই। পাসপোর্ট আধুনিকায়নের কারণে ইসরাইলের নাম তুলে দেয়া হয়েছে, তার মানে এই নয় যে বাংলাদেশীরা ইসরাইল ভ্রমণ করতে পারবে।ইসরাইল ভ্রমণের নিষেধাজ্ঞা আগের মতোই বহাল আছে।ইসরায়েলকে  স্বীকৃতি দেইনি বাংলাদেশ, সরকারের অনুমোদন ছাড়া কেউ সে দেশে যেতে পারবে না।কেউ এই নিয়ম ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।স্বাধীন ফিলিস্তিনের প্রতি  বাংলাদেশের সমর্থন অব্যাহত আছে বলে জানান পরারাষ্ট্রমন্ত্রী ।

অনুষ্ঠানে ফিলিস্তিন রাষ্ট্রদূত ইউসেফ রামাদান বলেন, বাংলাদেশিরা ফিলিস্তিনি জনগণের পরীক্ষিত বন্ধু। তাদের সহায়তার কথা মনে রাখবে তার দেশ।

ফিলিস্তিনের মানুষের জন্য বাংলাদেশের তরফ থেকে ৪০ লাখ টাকার ওষুধ সামগ্রী ও নগদ ৫০ লাখ ডলার সহায়তা দেয়া হয়েছে। সহায়তার এই অর্থ ঢাকায় নিযুক্ত জর্ডানের রাষ্ট্রদূতের মাধ্যমে ফিলিস্তিন পাঠানো হবে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ