35 C
আবহাওয়া
৬:৩১ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ৫০ বছরে বাংলাদেশ ভারতের বন্ধুত্ব আরও সুদৃঢ় হয়েছে-নরেন্দ্র মোদি

৫০ বছরে বাংলাদেশ ভারতের বন্ধুত্ব আরও সুদৃঢ় হয়েছে-নরেন্দ্র মোদি

৫০ বছরে বাংলাদেশ ভারতের বন্ধুত্ব আরও সুদৃঢ় হয়েছে-নরেন্দ্র মোদি

বিএনএ, ঢাকা : বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন ,৫০ বছরে বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্ব আরও সুদৃঢ় হয়েছে ।বাংলাদেশ ও ভারতের মধ্যেকার সুদৃঢ় এই সম্পর্ক কেউ নষ্ট করতে পারবে না। এ অঞ্চলের উন্নতির জন্য বাংলাদেশ ও ভারতকে একসঙ্গে এগিয়ে যেতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে শুক্রবার(২৬ মার্চ)তিনি একথা বলেন।

নরেন্দ্র মোদি বলেন, মুক্তিযুদ্ধ শুরু হলে বাংলাদেশের জনগণের মতো ভারতের জনগণের মধ্যেও স্বাধীনতার আকুলতা ছিল। আমাদের যারা শত্রু তারাও বাংলাদেশের শত্রু। বাংলাদেশের স্বাধীনতার সমর্থনে আমি ও আমার বন্ধুরা সত্যাগ্রহ (আন্দোলন) করেছিলাম। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী অনেকেই আমার সঙ্গে এখানে আছেন। আমার জীবনের প্রথম আন্দোলন মুক্তিযুদ্ধ। তখন আমার বয়স ছিল ২০-২২ বছর।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গান্ধী শান্তি পুরস্কার দিতে পারা ভারতের জন্য গর্বের ব্যাপার। ভারত-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর পূর্তিতে উপস্থিত থাকা এবং এমন একটি পুরস্কার তুলে দিতে পারা আমার জীবনের সেরা মুহূর্তগুলোর একটি।

এর আগে বিকাল চারটায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নরেন্দ্র মোদি পৌঁছার পর বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়।‘মুজিব চিরন্তন’শীর্ষক মূল প্রতিপাদ্যের ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার আজকের প্রতিপাদ্য ‘স্বাধীনতার ৫০ বছর ও অগ্রগতির সুবর্ণরেখা’ ।

বিএনএ/ওজি 

Loading


শিরোনাম বিএনএ