40 C
আবহাওয়া
২:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মুক্তিযুদ্ধ বিষয়ক ‘দুইটি যুদ্ধের একটি গল্প’

মুক্তিযুদ্ধ বিষয়ক ‘দুইটি যুদ্ধের একটি গল্প’

ডকু

বিনোদন ডেস্ক: শহীদ সার্জেন্ট মহি আলম একজন শহীদ মুক্তিযোদ্ধা। তিনি ১৯৭১ সালের ১৭ নভেম্বর মহান মুক্তিযুদ্ধে বাঁশখালী উপজেলার সাধনপুর বোর্ড অফিস রাজাকার ক্যাম্পে অপারেশনের সময় রহস্যজনকভাবে শহীদ হন। ভুলতে বসা জাতির এই সূর্যসন্তানের সকল তথ্য ও তার কবরের সন্ধান একক প্রচেষ্টায় খুঁজে বের করেন শহীদ মহি আলম চৌধুরীর ভাতিজি মারজান বেগম। পারিবারিক একটি ছবির সূত্র ধরে মারজান বেগম নতুন এক যুদ্ধে জড়িয়ে পড়েন এবং একক প্রচেষ্টায় মহি আলম চৌধুরীর শহীদ মুক্তিযোদ্ধার স্বীকৃতি আদায় করেন।

এবার সেই চিত্র উঠে আসবে টিভি পর্দায়। ফুয়াদ চৌধুরীর পরিকল্পনা ও পরিচালনায় দীপ্ত টিভির উদ্যোগে ডকুড্রামা ‘দুইটি যুদ্ধের একটি গল্প‘ নির্মাণ করা হয়েছে। বুধবার (২৪ মার্চ) দীপ্ত টিভির নিজস্ব ভবনে ডকু-ড্রামা ‘দুইটি যুদ্ধের একটি গল্প‘ এর প্রেস শো অনুষ্ঠিত হয়।

ফাহদ হোসেনের উপস্থাপনায় এতে উপস্থিত ছিলেন ডকু-ড্রামার পরিচালক দীপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী ও মহিআলম চৌধুরীর ভাতিজি মারজান বেগম এবং দীপ্ত টিভির উর্ধ্বতন কর্মকর্তাগণ। প্রেস শো-তে মারজান বেগম কান্নাজড়িত কন্ঠে তার যাত্রাপথ বর্ণনা করেন।

সাক্ষাৎকার এবং ঘটনার নাটকীয় দৃশ্যায়নের মাধ্যমে প্রামাণ্যচিত্রটি নির্মিত হয়েছে। শহীদ মহি আলম চৌধুরীর মহান আত্মত্যাগকে মূল উপজীব্য রেখে, মারজান বেগমকে একজন শহীদ মুক্তিযোদ্ধার স্বীকৃতি আদায় করতে গিয়ে যে আরেক যুদ্ধ করতে হয়েছে, সেটাই এই প্রামাণ্যচিত্রে প্রতিপাদ্য। দীপ্ত টিভিতে আগামী ২৬ মার্চ রাত ১১টায় প্রচারিত হবে মুক্তিযুদ্ধ বিষয়ক ডকু-ড্রামা ‘দুইটি যুদ্ধের একটি গল্প‘।

ফুয়াদ চৌধুরীর পরিকল্পনা ও পরিচালনায় সত্য ঘটনা অবলম্বনে ডকু-ড্রামাটিতে মহি আলম চৌধুরীর চরিত্রে অভিনয় করেছেন রিয়াদ রায়হান, মারজান বেগমের চরিত্রে অভিনয় করেছেন অহনা মিথুন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মির্জা শাখেছেপ শাকিব, সাইদুর রহমান পাভেল, জয়শ্রী মজুমদার লতা ও চট্টগ্রামের নান্দিমুখ থিয়েটারের একদল নাট্যকর্মী।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ