28 C
আবহাওয়া
৯:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে দেশীয় অস্ত্রসহ ১১ ডাকাত গ্রেফতার

সাভারে দেশীয় অস্ত্রসহ ১১ ডাকাত গ্রেফতার

সাভারে দেশীয় অস্ত্রসহ ১১ ডাকাত গ্রেফতার

বিএনএ, সাভার: সাভারে পৃথক অভিযানে আন্তঃজেলা ডাকাত চক্রের ১১ সদস্যকে আটক করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে চাকু, চাপাতি ও লোহার রডসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৫ টার দিকে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর অফিসার ইনচার্জ (ওসি) মো. রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সাভার উপজেলাধীন আশুলিয়ার নবীনগর জাতীয় স্মৃতিসৌধ এলাকা এবং সাভার পৌর এলাকার শাহীবাগ থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলো, সাভারের বিরুলিয়ার আক্রাইন এলাকার চান মিয়ার ছেলে পলাশ (২২), সাভারের ফুলবাড়িয়া এলাকার মৃত ঈসমাইল হোসেনের ছেলে বাবু (২০), সাভারের সবুজবাগ এলাকার আলাউদ্দিনের ছেলে বাশার (৩০), আশুলিয়ায় গকুলনগর এলাকার মৃত সোনা মিয়ার ছেলে শফিকুল ইসলাম রনি (৩২), সাভারের ফুলবাড়িয়া বড়ারী এলাকার মৃত তুফান আলীর ছেলে খোরশেদ (২৯), মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার আবুডাঙ্গা এলাকার করম আলীর ছেলে বাচ্চু (২৮), মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার ধল্লাবাজার এলাকার মৃত আলি হোসেনের ছেলে আল আমিন (২৫), লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার গন্তব্যপুর এলাকার আবুল কাশেমের ছেলে হাছান (২৫), কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানার কামাত আংগারিয়া এলাকার শহিদুল ইসলামের ছেলে সুমন (২৬), পাবনা জেলার ভেরা থানার নগরবাড়ি ঘাট এলাকার মৃত আবুল হোসেনের ছেলে দেলোয়ার শেখ (৩৩) ও শেরপুর সদর থানার কসবা বাড়কপাড়া এলাকার মৃত আব্দুল ওহাবের ছেলে আব্দুর রাজ্জাক (৪০)।

এদের মধ্যে বাচ্চু, হাসান, সুমন, পলাশ ও বাবুকে আশুলিয়ার নবীনগর জাতীয় স্মৃতিসৌধ এলাকা থেকে এবং দেলোয়ার, আল আমিন, বাশার, রনি, খোরশেদ ও রাজ্জাককে সাভার পৌর এলাকার শাহীবাগ থেকে আটক করা হয়।

ডিবি পুলিশ জানায়, গতকাল রাতে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পৃথক সাড়াঁশি অভিযানে আশুলিয়ার নবীনগর জাতীয় স্মৃতিসৌধের সামনে থেকে আন্তঃজেলা ডাকাত চক্রের ৫ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ টি সুইচ গিয়ার চাকু, ২ টি প্লাস্টিকের বাটযুক্ত চাকু, ১ টি লোহার চাকু ও ১ টি লোহার রড উদ্ধার করা হয়।

অন্যদিকে সাভারের শাহীবাগ এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত চক্রের ৬ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ টি চাপাতি, ২ টি সুইচ গিয়ার চাকু, ১ টি লোহার চাকু, ২ টি লোহার রড উদ্ধার করা হয়।

ডিবি পুলিশ আরও জানায়, আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সাভার ও আশুলিয়া থানাধীন বিভিন্ন এলাকায় যান-বাহন সহ রাস্তায় ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিলো।

এ বিষয়ে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর অফিসার ইনচার্জ (ওসি) মো. রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) বলেন, আটককৃত আসামিদের বিরুদ্ধে সাভার ও আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। সেই সাথে তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ