40 C
আবহাওয়া
৩:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় ইবিতে মানববন্ধন

বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় ইবিতে মানববন্ধন


বিএনএ, ইবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড (সিআরসি)। শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এ মানববন্ধন করেন তারা।

এসময় সংগঠনটির অর্থ সম্পাদক রনি সাহার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সভাপতি আতিকুর রহমান, সাবেক সভাপতি মনির হোসাইন, সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, দপ্তর সম্পাদক হাসিবুর রহমান ও প্রচার সম্পাদক মুনিবসহ অন্যান্য সদস্যবৃন্দ।

বক্তারা বলেন, বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থীকে রাস্তা থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা হয় এবং তার সহপাঠীকে মারধোর করা হয়। একটা সভ্য রাষ্ট্রে এই ঘটনা কখনো মেনে নেওয়া যায় না। আমরা দ্রুত এই ঘটনায় জড়িতদের দ্রুত বিচার এবং সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতি এবং বিভিন্ন সময়ে ধর্ষণের ঘটনায় দ্রুত বিচার বা দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় ধর্ষণের ঘটনা থামছে না। এই বিচারহীনতার সংস্কৃতির কারণেই দেশে অপরাধ বাড়ছে। এধরনের ঘটনা যাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কখনো না হয়, সেজন্য বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা দরকার। এ জন্য প্রশাসনকে কঠোর হতে হবে। বাংলাদেশ ধর্ষকদের ঠাঁই নাই, ধর্ষক মুক্ত বাংলাদেশ চাই। এটাই আমাদের প্রত্যাশা।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি রাতের দিকে গোপালগঞ্জ জেলা স্কুলের নির্মাণাধীন ভবনে ওই শিক্ষার্থী দলবদ্ধ ধর্ষণের শিকার হন। গণধর্ষণের শিকার ঐ শিক্ষার্থী তার বন্ধুর সাথে গোপালগঞ্জ সদরের নবীনবাগ হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। পথিমধ্যে এক অটো থেকে তাদের তুলে নেওয়া হয়। পরবর্তীতে ৭/৮ জন মিলে তাদের গোপালগঞ্জ জেলা স্কুলের নির্মাণাধীন ভবনে নিয়ে যায়। সেখানে ওই শিক্ষার্থীকে ধর্ষণ ও তার সহপাঠীকে মারধর করে দুর্বৃত্তরা। এই ঘটনার প্রতিবাদে আজকের এই কর্মসূচি পালিত হয়েছে।

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ