Bnanews24.com
Home » অসুস্থতার কারণে কেউ মারা গেলে  সরকার দায়ী নয় : ওবায়দুল কাদের
আওয়ামী লীগ কভার রাজনীতি সব খবর

অসুস্থতার কারণে কেউ মারা গেলে  সরকার দায়ী নয় : ওবায়দুল কাদের

অসুস্থতার কারণে কেউ মারা গেলে সরকার দায়ী নয় : ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: সরকার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গলা টিপে মারছে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বয়সের কারণে অসুস্থ হয়ে কেউ মারা গেলে সরকারের ওপরে দোষ চাপানো যাবেনা বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির দ্বিবার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সে সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন,এখানে  আইনগত এবং মানবিক বিষয় আছে। প্রধানমন্ত্রী মানবিক দিকটা বিবেচনা করছেন বলেই খালেদা জিয়া বাসায় থাকতে পেরেছেন। তার সাজা স্থগিত করা হয়েছে। বিএনপি নেত্রীর ব্যাপারে প্রধানমন্ত্রী যে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন এর কোনো তুলনা হয় না। খালেদা জিয়া এখন বাসায় আছেন, এটি বিএনপির আন্দোলনের ফসল নয়।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য, চিকিৎসার বিষয়টি নিয়ে বিএনপি নেতারা রাজনীতি করছেন। এই ইস্যুটাকে রাজনৈতিক ইস্যু বানানোর চেষ্টা করে যাচ্ছেন তারা। এই ব্যাপারে আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, ইতোমধ্যে বক্তব্য দিয়েছেন। আইনমন্ত্রী বলেছেন বিদেশ থেকে ভালো চিকিৎসক  আনলে সেই ব্যবস্থা সরকার দেবে। সরকারে যারা দায়িত্বে আছেন, তাদের একেকজন একেক রকম বক্তব্য দেবে না। নিয়ম অনুযায়ী যাদের যে বিষয়ে কথা বলা দরকার, তারা সে বিষয়ে কথা বলবেন। কাজেই এই বিষয়ে তার কোনো বক্তব্য নেই জানান ওবায়দুল কাদের।

নিজে মৃত্যুর কাছ থেকে ফিরে এসেছেন-জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রত্যেকের বয়স হয়েছে, বেঁচে থাকার তো একটা সময় সীমা আছে, জন্মের সঙ্গে মৃত্যু জড়িত। মানুষের হায়াত-মওত আল্লাহর হাতে। বিএনপি বলছে- খালেদা জিয়ার কিছু হলেই সরকারকে দায় নিতে হবে। সরকার তাকে গলা টিপে মারছে না, তার দায় সরকারের ওপর তুলে দেয়া ঠিক না বলে জানান ওবায়দুল কাদের।

বিএনএনিউজ/আরকেসি