34 C
আবহাওয়া
১১:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

বিএনএ ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ২১ বল ও ৭ উইকেট হাতে রেখেই শ্রীলঙ্কার দেয়া ১৫৮ রানের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

মঙ্গলবার (২৫ অক্টোবর) পার্থ স্টেডিয়াম দিবা রাত্রির ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৭ রান করে শ্রীলঙ্কা।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতে ২৬ রান তোলে স্বাগতিকরা। ডেভিড অর্নার ১০ বলে ১১ রান করে ফিরে যান। ফরে অ্যারন ফিঞ্চের সাথে হাল ধরেন মিশেল মার্শ। তাদের জুটিতে আসে ২৩ রান। মিশেল মার্শ ১৭ বলে ১৮ রান করে সাজ ঘরে ফেরেন। এরপর গ্লেন ম্যাক্সওয়েল এসে ১২ বলে ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন। দলীয় ৮৯ রানের মাথায় তিনিও ফেরেন সাজ ঘরে। তবে পরের গল্পটা যেন আগেই লেখা ছিল। মার্কাস স্টয়নিস ১৮ বলে ৫৯ রানের এক দানবীয় ইনিংস খেলেন। তার ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় শ্রীলঙ্কান বোলিং লাইন। শেষ পর্যন্ত অ্যারন ফিঞ্চ ৪২ বলে ৩১ ও ১৮ বলে ৫৯ রান করে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে ভেড়ান তারা।

শ্রীলঙ্কার পক্ষে কোন বোলারই তেমন সুবিধা করতে পারেন নি। ধনঞ্জয়া ডি সিলভা, চমিকা করুনারত্নে ও মহেশ থেকশান ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ৫ বলে ৬ রান করে ফিরে যান কুসল মেন্ডিস। দ্বিতীয় উইকেটে ধনঞ্জয়া ডি সিলভার সাথে ৫৮ বলে ৬৯ রানের জুটি গড়েন পথুম নিসাঙ্কা। দলীয় ৭৫ রানের মাথায় ২৩ বলে ২৬ রান করে ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। চারিথ আসালাঙ্কা সাথে পরের জুটিতে আসে ২২ রান। তবে এরপরে ধারাবাহিকভাবে পতন হয় ৪ টি উইকেট। পথুম নিসাঙ্কা ৪০, ভানুকা রাজাপাকসে ৭, দাসুন শানাকা ৩ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ১ রানে ফিরে যান। তবে শেষ জুটিতে ১৫ বলে ৩৫ রান তোলেন চমিকা করুনারত্নে ও চারিথ আসালাঙ্কা। শেষ পর্যন্ত চারিথ আসালাঙ্কা ২৫ বলে ৩৮ ও চমিকা করুনারত্নে ৭ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। এতে দলের পুঁজি দাড়ায় ১৫৭।

অস্ট্রেলিয়ার পক্ষে জোশ হ্যাজেলউড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাশটন আগার ও গ্লেন ম্যাক্সওয়েল ১ টি করে উইকেট শিকার করেন।

১৮ বলে ৫৯ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ