34 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ইন্দোনেশিয়া থেকে কয়লা নিয়ে জাহাজ ভিড়ল মোংলায়

ইন্দোনেশিয়া থেকে কয়লা নিয়ে জাহাজ ভিড়ল মোংলায়


বিএনএ, মোংলা: কয়লার অভাবে সম্প্রতি দফায় দফায় বন্ধ হয়ে যাওয়া বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে আবারও কয়লা এসেছে ইন্দোনেশিয়া থেকে। এবার এসেছে ৩২ হাজার ১২১ টন কয়লা।

রোববার (২৫ জুন) বিকেল ৫টায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়া-১১নম্বর অ্যাংকোরেজে ভিড়ে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি বসুন্ধরা ইমপ্রেস। সন্ধ্যা ৬টা থেকে কয়লা খালাস ও পরিবহনের কাজ শুরু হয়। ৩১ মে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে জাহাজটি।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক জানান, গত ৩১মে ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য ৩২ হাজার ১২১ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এম ভি বসুন্ধরা ইমপ্রেস। জাহাজটি আজ বিকেল ৫টায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার-১১ নম্বর অ্যাঙ্কারেজে ভেড়ে।

সন্ধ্যা ৬টার দিকে জাহাজটি থেকে কয়লা খালাসের কাজ শুরু করা হয়েছে। খালাস করা কয়লা বিভিন্ন কার্গো-নৌযানে করে নেওয়া হবে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে। বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে কয়লা পরিবহনের নৌযান আসার পর জেটির নিজস্ব যন্ত্র দিয়ে কয়লা তুলে মজুত করা হবে বলে জানান খন্দকার রিয়াজুল।

এর আগে গত ১০ জুন চীনের পতাকাবাহী এমভি জে হ্যাঁয় হাহাজে করে ইন্দোনেশিয়া থেকে রামপাল মৈত্রী তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য ২৬ হাজার ৬২০ মেট্রিক টন কয়লা, গত ১৬ মে বাংলাদেশি পতাকাবাহী এমভি বসুন্ধরা ইমপ্রেসে জাহাজে করে ৩০ হাজার মেট্রিক টন ও ২৯ মে এমভি বসুন্ধরা ম্যাজেস্টি জাহাজে করে ৩০ হাজার ৫০০ মেট্রিক টন কয়লা মোংলা বন্দরের মাধ্যমে রামপাল মৈত্রী তাপ বিদ্যুৎকেন্দ্রে আনা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ