31 C
আবহাওয়া
১২:৪৪ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » বাঘাইছড়িতে ইমাম- মুয়াজ্জিনদের মেয়র জমিরের ঈদ উপহার

বাঘাইছড়িতে ইমাম- মুয়াজ্জিনদের মেয়র জমিরের ঈদ উপহার

বাঘাইছড়িতে ইমাম মুয়াজ্জিনদের মেয়র জমিরের ঈদ উপহার

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার সকল ওয়ার্ডের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ঈদ উপহার প্রদান করেছেন বাঘাইছড়ি পৌর মেয়র জমির হোসেন। রোববার (২৫ জুন) বাঘাইছড়ি পৌরসভার মেয়রের কার্যালয়ে এ উপহার প্রদান করা হয়।

বাঘাইছড়ি উপজেলা সদর জামে মসজিদের খতিব ফয়জুল আমিন কুতুবির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা দিলীপ কুমার দাশ, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন ও বিশিষ্ট ব্যাবসায়ী হাজী শাহ আলম।

প্রধান অতিথির বক্তব্যে বৃষকেতু চাকমা বলেন, মেয়র হিসেবে জমির হোসেনের কার্যক্রম আমার দৃষ্টিতে প্রশংসার দাবিদার। ইমাম মুয়াজ্জিনদের বিশেষভাবে মুল্যায়নের জন্য আমি ধন্যবাদ জানাচ্ছি। একইসাথে তিনি ইমাম মুয়াজ্জিনদের কাছে মেয়র জমির হোসেনের জন্য দোয়া কামনা করেন।

ইমাম- মুয়াজ্জিনদের মাঝে ঈদ উপহার প্রদান করা হচ্ছে।

ইমাম মুয়াজ্জিনদের পক্ষ থেকে উপজেলা সদর জামে মসজিদের খতিব ফয়জুল আমিন কুতুবি বক্তব্যে বলেন, বাঘাইছড়ি পৌরসভার ইতিহাসে আজকের দিনটি আমাদের জন্য স্মরণীয় হয়ে থাকবে। বর্তমান মেয়র জমির হোসেনের এমন উদ্যোগের জন্য দোয়া করছি তিনি যেন সুন্দরভাবে পৌরসভা পরিচালনা করতে পারেন।

মেয়র জমির হোসেন বলেন, আমরা দেখি প্রতি বছর শুধু রমজান মাসে মসজিদ পরিচালনা কমিটি ইমাম-মুয়াজ্জিনদের ঈদ বোনাস দিয়ে থাকেন কিন্তু কুরবানি ঈদে কোন বোনাস ভাতা দেয়া হয়না, বিষয়টি আমার কাছে মানবিক দৃষ্টিকটু মনে হয়েছে। তাই চলতি বছর থেকে উদ্যোগ নিয়েছি পৌর এলাকার ২০টি মসজিদের ইমাম মুয়াজ্জিনদের প্রতি বছর কুরবানি তথা ঈদুল আযহা উপলক্ষে ঈদ উপহার স্বরুপ সম্মানী প্রদানের। একই সাথে পৌর এলাকার মন্দির ও ক্যায়াং এর ভান্তে-পুরোহিতদেরও উপহার প্রদান করা হবে।

তিনি বলেন, আমার এই উদ্যোগটি সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগ এবং আমার সাথে অংশগ্রহণ করেছেন বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা ও উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার। তাদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রতিটা এলাকার মসজিদ পরিচালনা কমিটি ও বিত্তবানদের কাছে অনুরোধ করে মেয়র জমির হোসেন বলেন, আপনারা ইমাম মুয়াজ্জিনদের শুধু মাসিক বেতন নয় ঈদের সময় উনাদের পরিবার পরিজনের কথা ভাববেন।

আলোচনা শেষে ৪০জন ইমাম মুয়াজ্জিন, ৭জন ভান্তে ও ১জন পুরোহিতকে ১৫০০ টাকা করে উপহার প্রদান করা হয়।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন,বিএম

Loading


শিরোনাম বিএনএ