৫ লাখ ডলার পাচ্ছেন হাদিসুরের পরিবার

বিএনএ, ঢাকা: ইউক্রেনের বন্দরে জাহাজে গোলার আঘাতে নিহত নৌ প্রকৌশলী হাদিসুর রহমানের পরিবারের ৫ লাখ ডলার ক্ষতিপূরণ পাচ্ছে। ডলারের দাম চড়া থাকায় বর্তমান বিনিময় মূল্য অনুযায়ী ক্ষতিপূরণের এই অঙ্ক প্রায় ৫ কোটি টাকার সমান।

আরো পড়ুন

ব্রাজিল ৪ গোলে এগিয়ে

বুধবার (২৫ মে) ঢাকায় দৈনিক বাংলা মোড়ে বিএসসি টাওয়ারে অনুষ্ঠিত সংস্থার পরিচালনা পর্ষদের ৩১২তম বৈঠকে এসব তথ‍্য জানানো হয়।  পর্ষদের চেয়ারম্যান নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বিএসসির পরিচালনা পর্ষদের ৩১২তম বৈঠকে সভাপতিত্ব করেন।

এছাড়া হাদিসুরের ভাই বিএসসিতে চাকরি পাচ্ছেন। আগামী ১ জুন তিনি বিএসসিতে যোগ দেবেন। আর হামলায় ক্ষতিগ্রস্ত ওই জাহাজের অন্য সদস্যরা ৭ মাসের বেতনের সমপরিমান টাকা পাবেন।

সভায় পরিচালনা পর্ষদের সদস্য নৌপরিবহণ সচিব মো. মোস্তফা কামাল, স্বতন্ত্র পরিচালক প্রফেসর এম শাহজাহান মিনা, স্বতন্ত্র পরিচালক ড. মো. আবদুর রহমান, বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমোডর এসএম মনিরুজ্জান, অর্থ বিভাগের যুগ্ম পরিচালক নাসিমা পারভীন, ড. পীযূষ দত্ত ও মোহাম্মদ ইউসুফ উপস্থিত ছিলেন। বৈঠকে নিহত হাদিসুরের আত্মার মাগফিরাত কামনাসহ তাঁর শোকাহত পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, গত ২ মার্চ ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান চলাকালে ক্ষেপণাস্ত্রের আঘাতে ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়। মারা যান জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান। গোলার আঘাতে ক্ষতিগ্রস্ত ওই জাহাজটি পরিত্যক্ত ঘোষণা করতে হয়। জাহাজের ২৯ নাবিককে মলদোভা-রোমানিয়া হয়ে দেশে ফিরিয়ে আনা হয়। আর ১৪ মার্চ দেশে আনা হয় হাদিসুরের লাশ, পরে দাফন করা হয় বরগুনায় তার বাড়িতে।

বিএনএ/এমএফ