29 C
আবহাওয়া
৮:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনার মধ্যে আনোয়ারায় ডায়রিয়ার প্রকোপ

করোনার মধ্যে আনোয়ারায় ডায়রিয়ার প্রকোপ

করোনার মধ্যে আনোয়ারায় ডায়রিয়ার প্রকোপ

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : করোনার প্রাদুর্ভাবের মাঝে হঠাৎ করে আনোয়ারায় দেখা দিয়েছে ডায়রিয়ার প্রকোপ। প্রতিদিন বাড়ছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে দ্রুত ভালো হয়ে উঠেছে ডায়রিয়া আক্রান্তরা। এই নিয়ে রোগীদের সেবা দিতে বেশ হিমশিম খাচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

গত এক সপ্তাহে ধরে আনোয়ারায় হাসপাতালে ধারণ ক্ষমতার দ্বিগুণের বেশি রোগী ভর্তি হওয়ায় সেবা দিতে বেশ হিমশিম খেতে হচ্ছে স্বাস্থ্যকর্মী ও কর্মরত ডাক্তারদের।

আনোয়ারা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাক্তাররা বলেন, স্বাস্থ্য সচেতনতার অভাবেই ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। এই সময়টাতে সকলকে স্বাস্থ্য সচেতনতা অবলম্বন করা জরুরি।এছাড়াও প্রচণ্ড গরম ও অনিয়ন্ত্রিত অস্বাস্থ্যকর খাবার থেকেই উপজেলায় ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে।
হাসপাতাল সূত্র জানা যায়, গত ১০ দিনে দুই’শ পঞ্চাশ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এ ছাড়াও বিভিন্নভাবে চিকিৎসা নিয়েছেন আরও কয়েকশ’ মানুষ।গত ২২ এপ্রিল ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে ১৯জন যার মধ্যে ১১ মহিলা ও ৮ জন পুরুষ। ২৪ এপ্রিলের পরিসংখ্যান এসেছে উল্টো ১৮জন ভর্তি রয়েছে যার মধ্যে ১১জন পুরুষ , ৭ জন মহিলা ।

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মাদ সাইফুদ্দীন বলেন, ইউনিয়ন ভিত্তিক মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্যকর্মীরা ডায়রিয়ার খাবার স্যালাইনসহ অন্য ওষুধ বিতরণ করছেন। যাতে এ ধরনের সমস্যায় পরতে না হয়।
ডায়রিয়ার রোগীরা ভর্তি হলে সুস্থ হতে সময় লাগে পাঁচ থেকে সাত দিন। এই নিয়ে একটু চাপ রয়েছে।

তিনি আরো বলেন, সংকটকালীন মূহুর্ত মোকাবেলায় আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রস্তুত রয়েছে। তবে এই সময়টাতে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করকে হবে, এটি খুবই জরুরি।
বিএনএ/ এনামুল হক নাবিদ,ওজি

Loading


শিরোনাম বিএনএ