30 C
আবহাওয়া
৬:২১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এসকে সিনহাসহ এগারো জনের বিরুদ্ধে সাক্ষ্য ১ এপ্রিল

এসকে সিনহাসহ এগারো জনের বিরুদ্ধে সাক্ষ্য ১ এপ্রিল

এস কে সিনহা’র ঋণ জালিয়াতির মামলার রায় আজ

 

আদালত প্রতিবেদক:

ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ এগারো জনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণের ১ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ মার্চ) ঢাকার বিশেষ বিচারিক আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে সাক্ষ্য দেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ।এরপর তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা।জেরা শেষে না হওয়ায় আদালত মামলাটির পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য এদিন ধার্য করেন।

মামলার ২১ সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

উল্লেখ্য,২০২০ সালের ১০ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় মামলাটি করা হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ মামলার বাদী।এরপর ঐ একই বছরের ১০ ডিসেম্বর আদালতে এই মামলার অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ। তারপর গত ৫ জানুয়ারি এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

অভিযোগে বলা হয়, ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে চার কোটি টাকা ঋণ পেয়েছিলেন কথিত ব্যবসায়ী শাহজাহান ও নিরঞ্জন। সেই টাকা রনজিৎ চন্দ্র সাহার হাত ঘুরে বিচারপতি এস কে সিনহার বাড়ি বিক্রির টাকা হিসেবে দেখিয়ে তার ব্যাংক হিসাবে ঢুকেছে বলে অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে দুদক।সেই ব্যাংক হিসাব থেকে পরবর্তী সময়ে টাকা স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে পাচার করা হয়।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং কিছু পর্যবেক্ষণের কারণে তোপের মুখে ২০১৭ সালের অক্টোবরের শুরুতে ছুটিতে যান তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। পরে বিদেশ থেকেই তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন।

বিএনএ নিউজ/এসবি

Loading


শিরোনাম বিএনএ