33 C
আবহাওয়া
৮:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ২’শ ইউক্রেন ও ২৮’শ রাশিয়ান সেনা হত্যার দাবি

২’শ ইউক্রেন ও ২৮’শ রাশিয়ান সেনা হত্যার দাবি

ইউক্রেনের

বিশ্ব ডেস্ক: রাশিয়ান সামরিক বাহিনী শুক্রবার(২৫ ফেব্রুয়ারি) দাবি করেছে যে তারা ইউক্রেনের রাজধানী কিয়েভের বাইরে একটি বিমানবন্দরের নিয়ন্ত্রণ নিয়েছে। সৈন্যরা ইতোমধ্যে ইউক্রেনের রাজধানীতে ঢুকে পড়েছে।  তবে তৃতীয় কোন স্বাধীন মিডিয়া রাশিয়ার এ দাবি স্বাধীনভাবে যাচাই করতে পারে নি।

রাশিয়া কৌশলগত কারণে বিমান বন্দরটি দখল করতে পারে। কারণ এটির রয়েছে দীর্ঘ রানওয়ে রয়েছে যা ভারী-লিফ্ট পরিবহন বিমানের অবতরণের অনুমতি দেয়, এর অর্থ হল রাশিয়া সরাসরি কিয়েভের উপকণ্ঠে সৈন্যদের এয়ারলিফ্ট করতে পারে।

Hostomel শহর থেকে মাত্র ৭ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত বিমান বন্দরটি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেনকভ শুক্রবার বলেন যে রুশ বিমানবাহী বাহিনী হোস্টোমেলে অবতরণের জন্য ২০০টি হেলিকপ্টার ব্যবহার করেছে এবং সেখানে অবস্থারত ইউক্রেনের বিশেষ বাহিনীর ২০০ জনেরও বেশি সেনাকে হত্যা করেছে।

জেনারেল কোনাশেনকভ দাবি করেছেন যে রুশ সৈন্যরা কোন হতাহতের শিকার হয়নি।

এদিকে  ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার দাবি করেছে, এখন পর্যন্ত রাশিয়ার সঙ্গে যুদ্ধে তারা এক হাজারেরও বেশি রুশ সেনাকে হত্যা করেছেন।  ইউক্রেনের এমন দাবির বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি মস্কো। তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দাবি করেন এখন পর্যন্ত কোর রুশ সেনা হতাহত হয় নি।

বাংলাদেশ রাত সাড়ে ৯টায় পোল্যান্ডের সংবাদপত্র দি ন্যাশনাল নিউজ জানায়, শুক্রবার রাতে ইউক্রেনের উপ-প্রতিরক্ষা মন্ত্রী হান্না মালিয়ার বলেছেন, ইউক্রেনে তাদের হামলার সময় রাশিয়ান বাহিনী প্রায় ২৮০০ সেনা এবং ৮০ টি ট্যাঙ্ক হারিয়েছে।
তিনি তার ফেসবুক পেজে পোস্টে লিখেন যে রাশিয়ান সৈন্যরা প্রায় ৫১৬টি সাঁজোয়া যুদ্ধ যান, ১০টি বিমান এবং ৭টি হেলিকপ্টার স্থানীয় সময়  বিকেল ৩টা পর্যন্ত হারিয়েছে। তবে রাশিয়ার ব্যাপক ক্ষয়ক্ষতির ইউক্রেন কর্মকর্তাদের দাবি স্বাধীনভাবে যাচাই করা হয়নি।

খবর আল জাজিরা, দি ন্যাশনাল নিউজ, বিবিসি।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ