29 C
আবহাওয়া
৭:১৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শনিবার কেন্দ্রে গেলেই টিকা; লক্ষ্যমাত্রা এককোটি

শনিবার কেন্দ্রে গেলেই টিকা; লক্ষ্যমাত্রা এককোটি


বিএনএ ডেস্ক, ঢাকা:  নিবন্ধন বা কাগজপত্র কিছুই লাগবে না। শনিবার কেন্দ্রে গেলেই টিকার প্রথম ডোজ নিতে পারবেন যে কেউ। এদিন দেশের ১ কোটি মানুষকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গণটিকাদান কর্মসূচিতে জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র ছাড়াই করোনা টিকার প্রথম ডোজ নেয়া যাবে। এজন্য সারাদেশের টিকাদান কেন্দ্রগুলো প্রস্তুত করা হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মো. শামসুল হক জানান, ২৬ ফেব্রুয়ারি সরাসরি কেন্দ্রে গিয়ে টিকা নেয়া যাবে, তখন কোনো ধরনের নিবন্ধন বা কাগজপত্র লাগবে না।

তিনি জানান, গণটিকাদানে প্রতিটি ইউনিয়নে ৩টি , পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ৩টি টিম থাকবে। নির্ধারিত কেন্দ্রের বাইরেও প্রতি উপজেলায় ৫টি, প্রতি জেলায় ২০টি করে ভ্রাম্যমাণ টিম কাজ করবে।

শামসুল হক জানান, ঢাকার দুই সিটি করপোরেশনের প্রতিটি জোনে ৩০টি, নারায়ণগঞ্জ সিটিতে প্রতি জোনে ৪০টি, বরিশাল, সিলেট, কুমিল্লা ও ময়মনসিংহে সিটি করপোরেশনের প্রতি জোনে ৬০টি করে এবং খুলনা, রাজশাহী, চট্টগ্রাম ও রংপুর সিটি করপোরেশনের প্রতি জোনে অতিরিক্ত ২৫টি করে ভ্রাম্যমান টিম কাজ করবে।

ইউনিয়ন, পৌরসভা ও উপজেলার টিম ৩০০ এবং সিটি করপোরেশনের টিম ৫শ’ জন করে টিকা দেয়ার লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।

পরে স্বাস্থ্যমন্ত্রী জানান, ২৬ ফেব্রুয়ারির পর প্রথম ডোজের টিকা দিতে কিছুটা বিলম্ব হতে পারে। সেক্ষেত্রে এর আগেই প্রথম ডোজের টিকা নিতে সাবার প্রতি আহ্বান জানান তিনি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ