29 C
আবহাওয়া
৬:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আসামে গভর্নর ও মুখ্যমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রীর সাক্ষাৎ

আসামে গভর্নর ও মুখ্যমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রীর সাক্ষাৎ


বিএনএ ডেস্ক, ঢাকা: আসামের গভর্নর জগদীশ মুখী ও মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মার সাথে বৈঠক করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আসামের সাথে বাংলাদেশের সাংস্কৃতিক ও বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিসহ সড়ক, রেল, নৌ ও বিমানের যোগাযোগ উন্নয়নে পদক্ষেপের বিষয়ে আলোচনা করেন তারা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে প্রথমে আসামের মুখ্যমন্ত্রীর ও পরে গভর্নরের সাথে পৃথক সাক্ষাৎ করেন তিনি।

বাংলাদেশ ও আসামের সম্পর্কন্নোয়নে পারস্পরিক যাতায়াত, সাংস্কৃতিক কর্মকান্ড ও বাণিজ্য বৃদ্ধি নিয়ে আলোচনা করেন আসামের গভর্ণর জগদীশ মুখী ও ড. হাছান মাহমুদ। একইসাথে ক্রমবর্ধমান শিল্পায়ন ও পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সবুজ বনায়নের ওপর গুরুত্বারোপ করেন তারা।

এর আগে তথ্যমন্ত্রী আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মার সাথে বৈঠক করেন। নৌপথে বাণিজ্য সুগম করতে চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি ও পর্যটন প্রসারে ঢাকা-গুয়াহাটি সরাসরি বিমান চলাচল পুণরায় চালু করা এবং গুয়াহাটি থেকে আগরতলা হয়ে কক্সবাজার বিমান চলাচল শুরুর বিষয়ে আলোচনা করেন তারা।

আসামের রেলপথের সাথে বাংলাদেশের সংযোগ সাধন ও সড়ক যোগাযোগ উন্নয়ন নিয়েও বৈঠকে আলোচনা হয়। স্থল বন্দরগুলোকে আরও কার্যকর করতে অবকাঠামো সংস্কার এবং পণ্য আমদানি-রপ্তানি বিধি যুগোপযোগী করা প্রয়োজন বলে মত প্রকাশ করেন তারা।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ১৫ জন মুক্তিযোদ্ধাকে বিশেষ সংর্ধনা দিতে আমন্ত্রণ জানানো হবে বলেও জানান মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ