30 C
আবহাওয়া
১০:০৫ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

২৪ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

২৪ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

বিএনএ,ঢাকা:জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত সকল পর্যায়ের পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। আগামি ২৪ মে থেকে সংশোধিত সময়সূচি অনুযায়ী স্থগিত হয়ে যাওয়া পরীক্ষা গ্রহণ শুরু করা হবে।বৃহস্পতিবার(২৫ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশোধিত সময়সূচি অনুযায়ী ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ স্থগিত পরীক্ষা এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সকল প্রফেশনাল কোর্সের স্থগিত পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবে।

এতে আরও বলা হয়, ‘চলতি ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তির কার্যক্রম আগামি ৮ জুন থেকে শুরু হবে।শিক্ষার্থীদের পরীক্ষার জন্য প্রস্তুতি নেয়ার জন্য আহ্বান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

স্থগিত হয়ে যাওয়া পরীক্ষার বিস্তারিত সংশোধিত সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) প্রকাশ করা হয়েছে।

এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত রাখার ঘোষণা দিয়েছিল কর্তৃপক্ষ।এরপর থেকেই পরীক্ষা নেয়ার দাবিতে আন্দোলনে নামে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

এদিকে, নতুন সময়সূচি ঘোষণা করা হলেও তা প্রত্যাখ্যান করেছেন শিক্ষার্থীরা। চলমান পরীক্ষার সূচি অনুযায়ীই পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছে তারা। স্থগিত হওয়া পরীক্ষার পুনঃতারিখ ঘোষণার দাবিতে বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহবাগে মানববন্ধনের চেষ্টা করায় ১২ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।প্রথম দফায় ১০ জনকে, পরে আরও ২ জনকে আটক করা হয়।এছাড়াও পরীক্ষার দাবিতে আন্দোলনরত হোম ইকোনমিক্স কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ