29 C
আবহাওয়া
৮:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বদরুন্নেসার সেই শিক্ষিকা কারাগারে

বদরুন্নেসার সেই শিক্ষিকা কারাগারে

বদরুন্নেসার সেই শিক্ষিকা কারাগারে

বিএনএ ঢাকা: রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

দুই দিনের রিমাণ্ড শেষে রোববার (২৪ অক্টোবর) রুমা সরকারকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

রুমা সরকারের পক্ষে জামিন আবেদন করেন অ্যাডভোকেট লিটন কুমার সাহা, সুব্রত বিশ্বাস, আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে অ্যাডভোকেট আব্দুর রশিদ। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে এ আদেশ দেন বিচারক।

এর আগে সোশ্যাল মিডিয়া ফেসবুকে উসকানিমূলক, মিথ্যা ও গুজব ছড়ানোর অভিযোগে ১৯ অক্টোবর বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর বেইলি রোডের বাসা থেকে রুমা সরকারকে আটক করে র‌্যাব। জিজ্ঞাসাবাদ শেষে রমনা থানায় তার বিরুদ্ধে  ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন র‌্যাব-৩ এর নায়েব সুবেদার মনির উদ্দিন। মামলা দায়ের করে রমনা থানায় হস্তান্তর করা হয়।

এরপর ২১ তারিখ তাকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাতদিনের রিমাণ্ডে নেয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. শফিকুল ইসলাম শফিক।

রিমাণ্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন তার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করে দুই দিনের রিমাণ্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমান।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ