36 C
আবহাওয়া
১:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তান: দেড়শ প্রিন্ট মিডিয়া বন্ধ ,কিছু চলছে অনলাইনে

আফগানিস্তান: দেড়শ প্রিন্ট মিডিয়া বন্ধ ,কিছু চলছে অনলাইনে


বিএনএ, বিশ্বডেস্ক : আফগানিস্তান ন্যাশনাল জার্নালিস্টস ইউনিয়ন জানিয়েছে যে, আর্থিক সংকটের কারণে আফগানিস্তানে প্রায় দেড়শ প্রিন্ট মিডিয়া বন্ধ হয়ে গেছে। তবে এদের অনেকগুলি অনলাইনে প্রকাশনা অব্যাহত রেখেছে। তালেবানরা ক্ষমতায় আসার পর তারা এ সংবাদপত্র এবং ম্যাগাজিন ছাপানো বন্ধ করে দিয়েছে।

জাতীয় সাংবাদিক ইউনিয়নের প্রধান নির্বাহী আহমদ শোয়েব ফানা বলেন, “দেশে প্রিন্ট মিডিয়া বন্ধ হয়ে গেছে। যদি পরিস্থিতি এভাবে চলতে থাকে, তাহলে আমরা একটি সামাজিক সংকটের সম্মুখীন হব।

আলি হাকমল। তা্র পত্রিকাটি এখন অনলাইনে প্রকাশিত হচ্ছে। তিনি বলেন, “আমরা যা আশা করি তা করার চেষ্টা করেছি। আমরা অনলাইনে রিপোর্টিংয়ের দিকে মনোনিবেশ করি এবং আমরা এখনও মানুষের কাছে তথ্য পৌঁছে দেওয়ার চেষ্টা করি। ”

আরমান মিলি নামে আরেকটি বিখ্যাত সংবাদপত্র যারা কাজ বন্ধ করে দিয়েছে। সংবাদপত্রের প্রতিষ্ঠাতা সৈয়দ শোয়েব পারসা বলেন, “আমাদের এখানে ২২ জন কর্মচারী ছিল। সবাই চাকরি হারিয়েছে।আমরা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার জন্য অপেক্ষা করছি যাতে আমরা প্রকাশনা পুনরায় শুরু করতে পারি। ”

ওয়াচডগ সংস্থাগুলি সম্প্রতি বলেছে যে, আফগান সংবাদমাধ্যমগুলির তহবিল ফুরিয়ে যাচ্ছে এবং তালেবানদের অধীনে তথ্যের অভাবের মুখোমুখি হচ্ছে।
বিএনএ/ ওজি
টোলো নিউজ থেকে অনূদিত

 

Loading


শিরোনাম বিএনএ