29 C
আবহাওয়া
৯:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চন্দনাইশে নিরাপদ অভিবাসন বিষয়ক ওরিয়েন্টেশন সম্পন্ন

চন্দনাইশে নিরাপদ অভিবাসন বিষয়ক ওরিয়েন্টেশন সম্পন্ন

চন্দনাইশে নিরাপদ অভিবাসন বিষয়ক ওরিয়েন্টেশন

চন্দনাইশ প্রতিনিধি : বেসরকারি সেবা ও উন্নয়ন সংস্থা “প্রত্যাশী”র সিমস প্রকল্পের আয়োজনে স্থানীয় নেতৃস্থানীয় (লোকাল লিডার) ব্যক্তিবর্গের সাথে নিরাপদ অভিবাসন বিষযক ওরিয়েন্টেশন ২৩ আগস্ট মঙ্গলবার উপজেলা বিআরডিবি মিলনায়তনে সম্পন্ন হয়। এতে কাঞ্চনাবাদ, জোয়ারা, বরকল, বরমা ও বৈলতলী ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃস্থানীয় ২৫ জন লোকাল লিডার ব্যক্তি অংশ নেন।

উপজেলা সমন্বয়কারী শওকতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে সহায়ক বা প্রশিক্ষক ছিলেন সিমস প্রজেক্টের জেলা সমন্বয়কারী রশিদা খাতুন, সেইফ মাইগ্রেশন প্রকল্পের প্রকল্প অফিসার আলী আহমেদ ও শাহেদুল হক চৌধুরী। সঞ্চালনা ও পরিচালনায় সহযোগী ছিলেন সোশ্যাল মোবিলাইজার ইফতিয়ারুজ্জামান ইফতি ও আসমা জোবাইদা।

ওরিয়েন্টেশনে বলা হয়, বর্তমানে বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে রেমিট্যান্স হচ্ছে অন্যতম। রেমিট্যান্সের প্রবাহ নিয়মিত রাখতে নিরাপদ অভিবাসন জরুরী। অনিরাপদ অভিবাসন ব্যক্তি সমাজ, রাষ্ট্রীয় ক্ষেত্রে দূর্যোগ ডেকে আনে। তাই নিরাপদ অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে স্থানীয় নেতৃত্বের উপর গুরুত্ব আরোপ করেন। নিরাপদ অভিবাসনের ক্ষেত্রে প্রত্যাশীর সিমস প্রজেক্ট সবসময় সংশ্লিষ্টদের সাথে থাকবে। নিরাপদ অভিবাসনের জন্য অংশীজনদের নাগরিক ও সামাজিক দায়িত্ব পালনের উপর গুরুত্বারোপ করা হয়।

মোঃ আবু তাহের,জিএন

Loading


শিরোনাম বিএনএ