27 C
আবহাওয়া
৯:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি’র সঙ্গে তুরস্কের রাষ্ট্রদূতের কি আলোচনা হলো?

বিএনপি’র সঙ্গে তুরস্কের রাষ্ট্রদূতের কি আলোচনা হলো?

বিএনপি'র সঙ্গে তুরস্কের রাষ্ট্রদূতের কি আলোচনা হলো?

বিএনএ, ঢাকা: তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরানের সঙ্গে বৈঠক করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। রোববার (২৪ এপ্রিল) সকালে ঘণ্টাব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমদু চৌধুরী। তিনি জানান, আগামী জাতীয় নির্বাচন, মানবাধিকারসহ বিভিন্ন বিষয়ে তুরস্কের রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা করেছে বিএনপি।

খসরু জানান, দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও রোহিঙ্গা সংকট ইস্যুতেও আলাপ হয়েছে। বলেন, রোহিঙ্গা ইস্যুতে তুরস্কের ইনেশিয়েটিভ অত্যন্ত দুরদৃষ্টিসম্পন্ন। প্রথমেই তুরস্কের ফার্স্ট লেডি মন্ত্রীদের নিয়ে এখানে এসেছিলেন। বিশ্বের সামনে তাদের পক্ষ থেকে রোহিঙ্গার বিষয়টি বড় ভাবে তুলে ধরা হয়েছিল।

আগামী জাতীয় নির্বাচন ও রাজনৈতিক ইস্যুতে তুরস্ক কী বলেছে এমন প্রশ্নের উত্তর দেন নি আমীর খসরু।

রোববার বেলা ১১টায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরানের পতাকাবাহী গাড়ি প্রবেশ করে।

রুদ্ধদ্বার বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ।

রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন তুরস্কের উপ রাষ্ট্রদূত কামাল বুরাক তেমিজেল।

এর আগে গত ১৭ মার্চ গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের তিন সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ