29 C
আবহাওয়া
৭:০১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফস্টার করপোরেশনের  ৫৯ কোটি টাকা ফেরত প্রদান করা হবে

ফস্টার করপোরেশনের  ৫৯ কোটি টাকা ফেরত প্রদান করা হবে

ফস্টার করপোরেশনের 

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন, সরকার ভোক্তার অধিকার রক্ষায় কাজ করে যাচ্ছে। ই-কমার্সকে শৃঙ্খলায় নিয়ে আসতে বাণিজ্য মন্ত্রণালয় ইতোমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোমবার(২৪ জানুয়ারি) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ফস্টার করেপোরেশন লিমিটেড এ আটকে থাকা কিউকম ডট কমের গ্রাহকদের অর্থ ফেরত প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্য সচিব বলেন, ই-কমার্সের লেনদেন নিয়ন্ত্রণ করা হচ্ছে। যেসকল ভোক্তা বিভিন্ন ডিজিটাল প্রতিষ্ঠানে অর্ডার করে কোন মালামাল পাননি অথবা টাকা ফেরত পাননি, তাদের টাকা কিভাবে দ্রুত ফেরত দেয়া যায়,  সেবিষয়ে সরকার কাজ করছে। ই-কমার্স পরিচালনার জন্য অল্প সময়ের মধ্যে ইউনিক বিজনেস আইডি চালু করা হবে। তিনি বলেন, ডিজিটাল প্ল্যাটফর্মে পণ্য কিনে যারা পণ্য বুঝে পাননি বা টাকা ফেরত পাননি, তারা টাকা ফেরত পাবেন। যে টাকা পেমেন্ট ওয়েতে  রয়েছে সে টাকা ফেরত প্রদান করা হচ্ছে। যেসব বিষয়ে আইনি প্রক্রিয়া চলছে, সেক্ষেত্রে আদালতের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফস্টার করপোরেশন লিমিটেড এ আটকে থাকা কিউকম ডট কমের অর্ডার প্রদানকারী গ্রাহকদের মধ্য থেকে আজ ২০ টি অর্ডারের ৪০ লাখ ২ হাজার ৪১৩ টাকা ইসলামী ব্যাংকের মাধ্যমে ফেরত প্রদান করা হলো। পর্যায়ক্রমে এ প্রতিষ্ঠানের প্রাথমিকভাবে প্রাপ্ত ৬ হাজার ৭২১ টি অর্ডারের ৫৯ কোটি ৫ লাখ ১০ হাজার ৩৪৭ টাকা ফেরত প্রদান করা হবে।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান উপস্থিত ছিলেন।

বিএনএ নিউজ ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ