30 C
আবহাওয়া
৪:৪৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ৬৩ পুলিশ পরিদর্শকের বদলি চাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়

৬৩ পুলিশ পরিদর্শকের বদলি চাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়


বিএনএ, ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৬৩ পরিদর্শকের বদলির অনুমতি চেয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে বদলির অনুমতি এখনও দেয়া হয়নি।

শুক্রবার (২২ ডিসেম্বর) ইসিতে এ চিঠি পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, পুলিশ অধিদপ্তরের ৩০ জন ইন্সপেক্টর অব পুলিশ (সশস্ত্র), ৩০ জন ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) এবং ৩ জন ইন্সপেক্টর অব পুলিশের (শহর ও যানবাহন) বদলি/পদায়নের বিষয়ে সম্মতি চেয়ে ইসিতে চিঠি পাঠানো হয়েছে।

গত ৭ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেশের ৩৩৮ থানার ওসি বদলির জন্য পাঠানো প্রস্তাব অনুমোদন করে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে দেশের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) পর্যায়ক্রমে বদলির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিল ইসি। তার ধারাবাহিকতায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ৩৩৮ থানার ওসির বদলির তালিকা পাঠানো হয় ইসিতে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে যেসব ওসি বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি সময় ধরে চাকরি করছেন, প্রথমে তাদের ও পরে পর্যায়ক্রমে সারা দেশে ওসি বদলির নির্দেশ দেয় নির্বাচন কমিশন। মন্ত্রিপরিষদ সচিব ও আইজিপিকে চিঠি পাঠিয়ে ৫ ডিসেম্বরের মধ্যে ওসিদের বদলির প্রস্তাব ইসিতে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছিল। পরে নির্বাচন কমিশন বদলির প্রস্তাব পাঠাতে আরও তিন দিন সময় বাড়ায়। সারা দেশে বর্তমানে ৬৫০টির বেশি থানা রয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ