26 C
আবহাওয়া
৫:০২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইথিওপিয়ায় বাজারে বিমান হামলা, নিহত ৮০

ইথিওপিয়ায় বাজারে বিমান হামলা, নিহত ৮০

ইথিওপিয়ায় বাজারে বিমান হামলা, নিহত ৮০

বিএনএ বিশ্বডেস্ক :ইথিওপিয়ার সংঘাত পুর্ণ  টাইগ্রে অঞ্চলে বিমান হামলায় ৮০ জনেরও বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।মঙ্গলবার স্থানীয় একটি বাজারে বিমান হামলা চালায় সামরিক বাহিনী

বার্তা সংস্থা রয়র্টাসকে প্রত্যক্ষদর্শীরা জানায়,  হামলায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমরা বিমানটি দেখিনি। যখন বোমা বিস্ফোরণ হয় যে যার মতো দৌড়ে নিরাপদ স্থানে যাই। কিছুক্ষণ পর ফিরে আহতদের উদ্ধারের চেষ্টা করি’।

হামলায় ভুক্তভোগী এক নারী বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর ১টার দিকে বাজারের ওপর বোমা ফেলা হয়। এতে তার স্বামী ও দুই বছরের কন্যা আহত হয়েছে।ওই নারী বলেন, আমরা প্লেন দেখিনি, তবে (শব্দ) শুনেছি। বিস্ফোরণ হলে সবাই ছুটে পালিয়েছিলাম। পরে ফিরে এসে আহতদের তোলার চেষ্টা করি।

এক চিকিৎসক বার্তা সংস্থা এপি’কে বলেছেন, ঘটনাস্থলে থাকা চিকিৎসাকর্মীরা ’৮০ জনের বেশি’ বেসামরিক নাগরিকের মৃত্যুর কথা জানিয়েছেন।

হামলার ঘটনায় ইথিওপিয়ার সামরিক বাহিনীর মুখপাত্র গেতনেত আদানে বলেন, ‘বিমান হামলা খুবই সাধারণ একটি সামরিক কৌশল। তবে সরকারি বাহিনী সেখানে কোনো বেসামরিক নিরস্ত্র মানুষকে লক্ষ্য করে কিছু করেনি।’

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ