28 C
আবহাওয়া
১১:৫০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিদেশিদের উদ্ধৃতি দিয়ে বিএনপি’র বক্তব্য মিথ্যা প্রমাণিত: তথ্যমন্ত্রী

বিদেশিদের উদ্ধৃতি দিয়ে বিএনপি’র বক্তব্য মিথ্যা প্রমাণিত: তথ্যমন্ত্রী

বিদেশিদের উদ্ধৃতি দিয়ে বিএনপির বক্তব্য মিথ্যা ও বানোয়াট প্রমাণিত : তথ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা: বিএনপি আসলে প্রায় সময় বিদেশিদের উদ্ধৃতি দিয়ে নানা ধরণের বক্তব্য দেয়, যার বেশির ভাগই মিথ্যা ও বানোয়াট। জার্মান রাষ্ট্রদূতের ক্ষোভ প্রকাশের মধ্য দিয়ে এটিই প্রমাণিত হয়েছে। এমন মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রামের বহদ্দারহাটের আর বি কনভেনশন সেন্টারে ইফতার পূর্ব ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। তথ্যমন্ত্রীর নির্বাচনী এলাকার বাসিন্দাদের সম্মানে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় ড. হাছান মাহমুদ বলেন, একজন রাষ্ট্রদূত প্রকাশ্যে একটি রাজনৈতিক দলের নেতাদের বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছে। দেশে এমন ঘটনা আগে কখনো দেখা যায় নি। বলেন, বিএনপি নেতাদের বক্তব্যের প্রেক্ষিতে জার্মানির মত দেশের রাষ্ট্রদূত ক্ষোভ প্রকাশ করেছেন। অর্থাৎ বিএনপি রাষ্ট্রদূতের বক্তব্যকে বিকৃত করেছে।

বিএনপি মহাসচিব বলেছেন জার্মান রাষ্ট্রদূত মিথ্যা বলছেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, জার্মান রাষ্ট্রদূতের সাথে বিএনপি’র যে বৈঠক ছিল সেই বৈঠকে জার্মান রাষ্ট্রদূত যা বলেছেন তা বিকৃতভাবে বিএনপি মিডিয়ার সামনে উপস্থাপন করেছে। জার্মান রাষ্ট্রদূত যা বলেননি সেটি তারা মিডিয়ার সামনে বলেছেন। বিদেশিদের উদ্বৃতি দিয়ে বিএনপি যে বিভিন্ন সময় বিভিন্ন বক্তব্য দেন এগুলোর অনেকগুলোই যে মিথ্যা এবং বানোয়াট সেটিই প্রমাণিত হয়।

সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতিতো জনগণের সাথে নয়, তারা ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে দৌঁড়ে যায়, আবার বিদেশিদের কাছে চিঠি লিখে বাংলাদেশকে সাহায্য বন্ধ করার জন্য বলে। বিএনপি যে অপরাজনীতি করে এবং বিদেশিদের সাথেও মিথ্যাচার করে সেটির প্রমাণ হচ্ছে দলটির বক্তব্যে জার্মাান রাষ্ট্রদূতের ক্ষোভ প্রকাশ।

ঢাকা নিউ মার্কেটের ঘটনায় ছাত্রলীগ যুক্ত মির্জা ফখরুলের এ বক্তব্যে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, এতে বিএনপি যুক্ত, তাদের স্থানীয় নেতৃবৃন্দ যুক্ত, যখন এই ঘটনা শুরু হয় তখন ঘোলা পানিতে মাছ শিকার করার উদ্দেশ্যে স্থানীয় বিএনপি’র নেতারা দোকান কর্মচারী ও ছাত্রদের মধ্যে সংঘটিত বচসার মধ্যে ডুকে পড়ে ঘি ঢেলেছে। অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্ঠা করেছে।

মির্জা ফখরুলকে মিথ্যাচারে চ্যাম্পিয়ান উল্লেখ করে ড. হাছান বলেন, একটি সামান্য ঘটনায় এতবড় ঘটনা ঘটার কোন কারণ ছিলনা। পুলিশ ভিডিও ফুটেজ দেখে পরীক্ষা নিরীক্ষা করেই আসামিদের গ্রেফতার করছে।

হাছান মাহমুদ বলেন, কোন স্থানে যদি কোন গন্ডগোল লাগে সেখানে সেটির আশ্রয় নিয়ে বিএনপি দেশে যে অস্থিতিশীল পরিবেশ তৈরী করতে চায় নিউ মার্কেটের ঘটনাটা একটি প্রমাণ। এখন নিজেদের মুখোশ উম্মোচিত হয়েছে বিধায় নানা ধরণের কথা বলছেন বিএনপি নেতারা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ